Sun, 18 Nov, 2018
 
logo
 

কপালে চিন্তার ভাঁজ, পণ্য উত্তোলন করতে পারছে না টিসিবির ব্যবসায়ী

লাইভ নারায়ণগঞ্জ: ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য উত্তোলনে নারায়ণগঞ্জের পরিবেশকদের আগ্রহ নেই। নগরীতে টিসিবির মোট পরিবেশক (ডিলার) রয়েছেন ৩ জন। এর মধ্যে রোজার পর থেকে মাত্র ১ জন পরিবেশক এ পর্যন্ত পণ্য উত্তোলন করেছেন।

পরিবেশকেরা বলছেন, এখন আর ছোলা চলছে না। তাই এখনো আমাদের গুডাউনে ব্যপক ছোলা মজুদ রয়েছে। কিন্তু ছোলা না তুললে অন্য পণ্য দেওয়া হবে না, সে জন্য টিসিবির পণ্য কেনায় পরিবেশকদেরও আগ্রহ নেই।

টিসিবি সূত্র জানায়, বরাদ্দ অনুযায়ী প্রত্যেক পরিবেশক ৫০০ থেকে দেড় হাজার কেজি চিনি, ১০০ থেকে ২০০ কেজি ডাল, ৩০০ থেকে ৫০০ কেজি ছোলা ও ৩০০ থেকে ৮০০ লিটার পর্যন্ত তেল উত্তোলন করতে পারবেন। অথচ, খুব অল্প পরিমাণে পণ্য উত্তোলন হওয়ায় গুদাম ঘর খুলে আলো বাতাস দিচ্ছে ছোলাগুলোকে।

ফতুল্লার রসূলপুর এলাকার লাকী এন্টারপ্রাইজের মালিক কে এম হারুন অর রশিদ জানান, গত রমজানে খোলা বাজারে উন্নত মানের প্রতিকেজি ছোলা বিক্রি হয়েছে মাত্র ৭০ টাকা কেজি দরে। অথচ, টিসিবি পণ্য প্রথমে ৭০ ও পরে ৬৫ টাকা করে বিক্রি করতে হয়েছে আমাদের। খোলা বাজার ও টিসিবির মধ্য কোন প্রার্থক না থাকায় এবছর আমার কাছেই ২৫ কেজির ২০০ বস্তা ছোলা রয়েগেছে। যা এখন পর্যন্ত বিক্রি করা সম্ভব হয়নি।

সর্বশেষ সংবাদ শিরোনাম