Thu, 19 Jul, 2018
 
logo
 

ফতুল্লায় ২৩৫ শ্রমিকের বিরুদ্ধে মামলা

ফতুল্লা করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় দুই রপ্তানিমুখী পোশাক কারখানার ২৩৫ শ্রমিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে মালিক পক্ষ।
এর মাঝে সাকুরা গার্মেন্টের ২৮ জন শ্রমিকের নাম উল্লেখ করে ৫৩ শ্রমিকের বিরুদ্ধে দশ লাখ টাকা চাঁদাবাজী ও ভাঙচুরের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন প্রশাসনিক কর্মকর্তা মনির হোসেন।

অন্যদিকে রেডিকেল গার্মেন্টের ৩২ জন শ্রমিকের নাম উল্লেখ করে ১৮২ জন শ্রমিকের বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে ম্যানেজার (প্রশাসন) অলক কুমার মন্ডল বাদী হয়ে আরও একটি মামলা করেন।

গত সোমবার (২৫ জুন) মামলা দুটি দায়ের হয়েছে জানিয়েছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের।

জানা গেছে, সোমবার সকালে দ্বিতীয় দিনের মতো সাকুরা গার্মেন্টে পাঁচজন নারীসহ সাতজন শ্রমিককে এলোপাথারি মারধর করে আহত করে মালিক পক্ষের লোকজন। আহতরা হলেন- অনুফা, মাসুদা, রিনা, সাবিনা, কামরুন্নাহার, সজিব ও খোকন মন্ডল।

খবর পেয়ে ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের আহত অবস্থায় সাতজন শ্রমিককে ওই গার্মেন্ট থেকে উদ্ধার করে এবং কয়েকজনকে আটক করে থানায় নিয়ে যান।

এর আগে, রোববার (২৪ জুন) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ও পুরাতন সড়কে বিক্ষোভ করে ব্যাপক ভাংচুর করে। পরে বিকেলে কুতুব আইল এলাকার সাকুরা গার্মেন্ট, টেক্স এশিয়া গার্মেন্ট, কায়েমপুর এলাকার ওসমান গার্মেন্ট, সস্তাপুর এলাকার রেডিক্যাল গার্মেন্ট, কাঠেরপুল এলাকার আবির ফ্যাশন-১ ও আবির ফ্যাশন-২ এর শ্রমিক আরিফ, আল মামুন ফারুক, আল আমিন, সেলিনা আক্তার, মঞ্জুর ইসলাম, ওমর আলী ছয়টি গার্মেন্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় ছয়টি অভিযোগ করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম