Tue, 14 Aug, 2018
 
logo
 

নাভিশ্বাস গরমে বেড়েছে লোডশেডিং, সমাধানে লাগবে ২ দিন

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রমজানের এই নাভিশ্বাস উঠা গরমের মাঝে তীব্র লোডশেডিং অতিষ্ট নগরবাসী। এতে অস্বাভাকিভাবে বিগ্নিত হচ্ছে অফিস আদালত থেকে শুরু করে ঘরোয়া স্বাভাবিক জীবন-যাত্রাও।

বৃহস্পতিবার (৭ জুন) দিন ব্যাপী ব্যাপক লোডশেডিং চরমভাবে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। প্রচন্ড গরমে বিদ্যুতের ঘন ঘন আসা যাওয়াতে ক্ষোভে ফেটে পড়ে ঘর-অফিস থেকে শুরু করে ঈদ উপলক্ষে শপিং মলে আসা আমজনতা। বিদ্যুতের এই ছল-চাতুরীতে সৃষ্ট অস্বাবভিক এই গরমে বিশেষ করে রোজাদারদের হাসফাস উঠার উপক্রম।
উত্তর চাষাঢ়ার শহীদ আলম লাইভ নারায়ণগঞ্জকে জানান, সারা বছরের কথা বাদ দিলাম, ভাইরে রোজা রাখার পর এই গরমে দম আসে যায়। তার উপর এই তীব্র লোডশেডিং। অন্তত রমজান মাসে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর রাখা প্রয়োজন ছিল। ডিপিডিসির কাছে আকুল অনুরোধ আল্লার ওয়াস্তে রামজানের বাকিদিনগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুত ব্যবস্থাপনায় আপ্রাণ চেষ্টা করবেন।
শহরের সমবায় মার্কেটে শপিং করতে আসা মুন্নি আক্তার লাইভ নারায়ণগঞ্জকে জানায়, তীব্র গরমে মার্কেটের ভিতর আর থাকা গেল না। কোন আক্কেলে ডিপিডিসি কর্মকার্তারে এই ঈদের বাজারে ঘন ঘন লোডসেডিং দিচ্ছে তা ভেবে পাই না।
ডিপিডিসি কন্ট্রোল রোম থেকে কমপ্লেক্স কর্মকর্তা মো. মোবারক মিয়া লাইভ নারায়ণগঞ্জকে জানান, খানপুর সাব স্টেশনেটি ওয়ান ও টি টু দুইটি ট্রান্সফরমারের বিদ্যুতের ধারন ক্ষমতা রয়েছে ৪‘শ ৬০ এমপেয়ার। কিন্তু চাষাঢ়া জোনে গ্রাহকের চাহিদা ৫ ‘শ এমপেয়ারের উপরে চলে গেছে। চাহিদার এই ওভার লোডেং এর কারণে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরাবহের ব্যালেন্স রক্ষার জন্য এই ঘন ঘন লোডশেডিং।
এবিষয়ে ডিপিডিসি এক্সচেঞ্জ অফিসার আনিছুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, চাহিদার তুলনায় ধারণ ক্ষমতা কম হওয়ায় লোডের কারণে খান সাব স্টেশনে পাওয়ার ডিডি এর যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। এই ত্রুটি সমাধানে কাজ চলছে। আশা আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে।

 

সর্বশেষ সংবাদ শিরোনাম