Thu, 23 Feb, 2017
 
logo
 

মধ্যপ্রাচ্যে নীট শিল্প সম্প্রসারণে কাজ করছেন সেলিম ওসমান : জিএম ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ-এর সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক বলেছেন, মধ্যপ্রাচ্যের বাজারগুলোতে নীটওয়্যার সম্প্রসারণের জন্য কাজ করে যাচ্ছেন আমাদের সভাপতি সেলিম ওসমান এমপি।

শনিবার দুপুরের আগে বিকেএমইএ -এর কনফারেন্স রুমে জাতীয় রপ্তানী প্রশিক্ষণ কর্মসূচি (এনইটিপি) এর আওতায় রপ্তানী উন্নয়ন ব্যুরো (ইপিবি) নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে ‘ডিউটি ফ্রি এন্ড কোটা ফ্রি মার্কেট এক্সেস প্রোভাইডেড বাই সার্ক কান্ট্রিস চিনা, কোরিয়া এন্ড আদার্স’ শীর্ষক সেমিনার তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ বছর পূর্বে বিকেএমইএ’র সভাপতি সেলিম ওসমান এমপিকে দেশের বাইরে নতুন বাজার সৃষ্টি করার জন্য কাজ করতে নির্দেশ দিয়েছিলেন। সে অনুযায়ী সেলিম ওসমান এমপি জাপান ও রাশিয়ায় ২টি একক নীটওয়্যার মেলা সম্পূর্ন করেন। যার ফলে উক্ত দেশ দুটিতে প্রচুর পরিমান নীটওয়্যার রপ্তানী হচ্ছে।

এছাড়া মধ্যেপ্রাচ্যের দেশগুলিতেও নীটওয়্যার রপ্তানীর লক্ষে নতুন বাজার সম্প্রসারণ করছেন। কিছুদিন পূর্বে এ সেক্টরে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য অর্থমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর সাথে বৈঠক করেছেন। আশা করি খুব দ্রুত সকল সমাস্যার সমাধান হয়ে যাবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪