Wed, 26 Jul, 2017
 
logo
 

না.গঞ্জের ফুল বিক্রেতাদের ‘পোয়াবারো’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : ইংরেজি নববর্ষ ঘিরে নারায়ণগঞ্জ শহর ও শহরতলীর ফুল বিক্রেতাদের কেটেছে ব্যস্ত সময়। উপচে পড়া ক্রেতাদের ভিড় সামলাতেও খেতে হয়েছে হিমশিম। তবে, এদিনে ফুল বিক্রি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে শহরের ফুল বিক্রেতারা।


এদিকে এদিনটিকে ঘিরে প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে ফুল কিনছেন প্রায় সকলেই। এছাড়াও বিভিন্ন স্থানে ‘বই উৎসব’ ঘিরে আয়োজন করা হয় সভা। সেসব স্থানেও নেয়া হচ্ছে ফুল, বানানো হচ্ছে ফুলের তোড়া। পাশাপাশি নানা রাজনৈতিক, সামাজিক কিংবা অফিসগুলোতেও এ দিনটিকে ঘিরে ফুল হয়ে উঠেছে প্রধান উৎসহ।

দেখা গেছে, নতুন বছরের শুভেচ্ছা যানাতে ফুলের তোড়া ও কেক নিয়ে দলীয় রাজনৈতিক কর্মীরা ও হাজির হচ্ছেন তাদের নেতার বাড়িতে কিংবা অফিসগুলোতে।

এছাড়া গেল দুদিন সরকারী ছুটি শেষে বিভিন্ন অফিসগুলো খোলা থাকায় চাপ বেড়েছে ফুল ও কেকের দোকান গুলোতে। তবে, কেকের দাম স্বাভাবিক থাকলেও ফুলের দাম একটু বেশীতেই বিক্রি হচ্ছে। যেমন এক একটি ফুলের তোড়া ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। পিস প্রতি লাল গোলাপ, রজনীগন্ধ্যা, ৩/৪ রকমের অর্কিড ও মামফুল ১০ থেকে ২০ টাকা ধরে বিক্রি হচ্ছে।

সুগন্ধা পুষ্পকেন্দ্র এন্ড জেরি হাউসের ওহায়িদ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ৩৫ বছর ধরে ফুল বিক্রির সাথে জড়িত। বিশেষ দিনগুলোতে ফুলের বিক্রি একটু বেশীই থাকে।  অন্যান্য দিনের চেয়ে আজকে বিক্রি একটু বেশী এবং অগ্রীম বুকিংও দেওয়া আছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪