Wed, 26 Jul, 2017
 
logo
 

এনসিসি নির্বাচনে বহিরাগত নিষিদ্ধ : বিপাকে শিল্প-প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নরারায়ণগঞ্জ : ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। এ লক্ষ্যে নগরী জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য সোমবার (১৯ ডিসেম্বর) রাত ১২ টা থেকে এখানে নিষিদ্ধ করা হয়েছে বহিরাগতদের অবস্থান।


এদিকে বহিরাগতদের অবস্থানের উপর বিধি নিষেধ আরোপ করায় শহর ও শহরতলীর শিল্প কারখানাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ পড়েছেন বিপাকে। কেন না, এই নিষেধাজ্ঞার পর (২০-২২ ডিসেম্বর) থেকে নির্বাচনকালীন দিন পর্যন্ত এই তিনদিন কী এসব অঞ্চলের কালকারখানা বন্ধ থাকবে?

অনেকেই আছেন বিভিন্ন অঞ্চল থেকে এসে এখানে অস্থায়ী বসবাস করে স্থানীয় কলকারাখানায় কর্মরত আছেন, তারাও কী এ নিষেধাজ্ঞার আওতায় পড়বে? আর যদি তারা নিজ নিজ অবস্থান ত্যাগ করেন তবে, সিটি অঞ্চলে যেসব শিল্প কারখানাসহ ব্যবসা প্রতিষ্ঠান আছে সেগুলোরই বা কী হবে?

এদিকে এ ব্যাপারে এখনও কোন দিক নির্দেশনা দেয়া হয় নি শিল্প কলকারাখানার মালিক শ্রমিকদের প্রতি। তাই প্রশ্ন উঠেছে, এসব শিল্প কলকারখানায় যেসব বহিরাগতরা কাজ করেন তাদের কী উপায় হবে?

এ ব্যাপারে কথা বলা হয় ব্যবসায়ীদের সংগঠন বিকেএমই-এর সহ সভাপতি (অর্থ) জিএম ফারুকের সাথে। তিনি জানালেন, এ নিয়ে তারাও চিন্তিত। কেন না, প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে এ প্রসঙ্গে কোন রকম দিক নির্দেশনা দেয়া হয় নি।

তিনি প্রশাসনের প্রতি অনুরোধ রেখে জানিয়েছেন, এ তিনদিন আমাদের শিল্প প্রতিষ্ঠানে বাহির থেকে আসা শ্রমিকরা যাতে সমস্যায় না পড়েন, সে ব্যাপারে যেন প্রশাসন দৃষ্টি রাখেন। কর্মস্থলের পরিচয়পত্র দেখানোর পর প্রশাসন যেন তাদের সহযোগিতা করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪