Tue, 17 Jan, 2017
 
logo
 

বিকেএমইএ’র ওএসএইচ ইউনিট গঠন

প্রেস বিজ্ঞপ্ত: ২৪ নভেম্বর’১৬, বৃহস্পতিবার সকাল ১০ঃ০০ ঘটিকায় বিকেএমইএ’র ঢাকা কার্যালয়ের সম্মেলন কক্ষে নীটশিল্পে কর্মরত শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য ও স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইএলও’র অর্থায়নে ও বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সহযোগিতায় “অকুপেশন্যাল সেইফটি এন্ড হেল্থ ইউনিট”  (OSH Unit) এর অনুষ্ঠানিকভাবে গঠন করা হয় এবং আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিকেএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি মনসুর আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলকারখানা অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) সৈয়দ আহম্মদ,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএলও’র প্রোগ্রাম ম্যানেজার মি. তম পুতেনিন এবং কলকারখানা অধিদপ্তরের যুগ্ম-মহাপরিদর্শক মঞ্জুর কাদের খান, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জি.এম ফারুক, বাংলাদেশ এমপ্লায়ার্স ফেডারেশনের মহাসচিব জনাব ফারুক আহ্মেদ এবং বিজিএমইএ’র পরিচালক মোঃ মনির হোসেন।  

উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে বিকেএমইএ’র সহসভাপতি (অর্থ)  জি.এম ফারুক বাংলাদেশের পোশাক শিল্পে দুই কোটি লোক প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত জানিয়ে এই শিল্পের অগ্রগতিতে সকলের সহযোগিতা কামনা করেন। প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ আহম্মদ বিকেএমইএ’র নবগঠিত OSH Unit এর কার্যক্রমের সফলতা কামনা করেন এবং আশাবাদ ব্যক্ত করেন যে, নীট শিল্পের উন্নয়নে এই OSH Unit অগ্রণী ভূমিকা পালন করবে। ভবিষ্যতে বাংলাদেশ কলকারখানা অধিদপ্তর “অকুপেশন্যাল সেইফটি এন্ড হেল্থ ম্যানেজম্যান্ট” বিষয়ে বিকেএমইএ’র সহযোগিতা নিয়ে একটি প্রশিক্ষণ ম্যানুয়াল তৈরির অঙ্গীকার করেন। অনুষ্ঠানের সভাপতি  মনসুর আহমেদ তার বক্তব্যে উল্লেখ করেন বিন্দু বিন্দু করে আজকের এই নীট শিল্পের যাত্রা শুরু হয়ে আজকে তা এক সিন্ধুতে পরিণত হয়েছে। সময়োপযোগী বিভিন্ন প্রকল্প গ্রহণের মাধ্যমে নীট শিল্প বাংলাদেশের অর্থনীতিতে একটি মজবুত অবস্থান তৈরি করেছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, OSH Unit গঠন বাংলাদেশের নীট শিল্পকে সামনের দিকে আরো এগিয়ে নেবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকেএমইএ’র পরিচালক মোস্তফা জামাল পাশা ও আলমগীর কবির, বিকেএমইএ’র OSH Unit -এর প্রজেক্ট কো-অর্ডিনেটর ফারজানা সারমীন, এসইআইপি প্রজেক্টের চীফ কো-অর্ডিনেটর রূপালী বিশ্বাস, বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মোঃ মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন, ফায়ার এন্ড সেফটি সেলের যুগ্ম-সচিব মুহাম্মদ মানিক মিয়া, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেলের সহকারী-যুগ্মসচিব ফারুক হোসেন, জিআইডি সেলের সহকারী যুগ্ম-সচিব হাবিবা আলী। এছাড়াও ছিলেন সংশ্লিষ্ট সংগঠনের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪