Wed, 16 Jan, 2019
 
logo
 

সরকারের উচ্চ স্তরে আন্তরিকতা, মাঠ পর্যায়ে হয়রানি: মোহাম্মদ হাতেম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘সরকারের পলিসি ব্যবসায়ীরা মেনে চলছেন বলে নানা প্রতিকূলতা কাটিয়ে আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। আমি জোর দিয়ে বলছি, এ উন্নয়নের ধারা অব্যহত থাকলে ৪১ তম অবস্থান থেকে দেশ ২৪ তম স্থানে চলে যাবে।’

Read more...

পলাশের বিরু‌দ্ধে প্রধানমন্ত্রীর ক‌াছে ‌অভিযোগ: সানী জানান ‘ভূয়া’, পলাশের দা‌বি ‘ষড়যন্ত্র’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশের বিরুদ্ধে প্রধানমন্ত্রী দফতরে করা চাঁদাবাজির অভিযোগের সংবাদ মিথ্যে বলে দাবি করেন এ এইচ আসলাম সানি।

Read more...

রাজপথে নেমেছে জেলার ৩ গার্মেন্টসের শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শ্রমিকদের ছাঁটাই ও বন্ধকারখানা খুলের দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ফাইন নীট লি., আমেনা নীটওয়্যার লি. ও মিনার গার্মেন্টসের শ্রমিকরা।

Read more...

নেতাদের কাছে জীবন নয়, সংখ্যাই বেশি গুরুত্বপূর্ণ!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কর্মস্থালে নিরাপত্তাহীনতা কাকে বলে? প্রশ্নটির উত্তর খোঁজতে হলে যেতে হবে নারায়ণগঞ্জের রি-রোলিং মিলে। কারখানাগুলোতে এক দিকে যেমন মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি ও শব্দদূষণ, অন্যদিকে ঝুঁকিপূর্ণ এ কাজে শ্রম আইনের তোয়াক্কাই করে না কর্তৃপক্ষ। আর এই কাজ করতে গিয়ে প্রায়ই পত্রিকার হেড লাইন হচ্ছে শ্রমিকরা। প্রাণ হারাচ্ছে অনেকে।

Read more...

এক দিন পিছালো মাসব্যাপী কারুশিল্প মেলা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগামী ১৪ জানুয়ারি থেকে সোনারগাঁয়ে লোককারুশিল্প মেলা শুরু হওয়ার কথা থাকলেও অফিসিয়ার কারণে ১ দিন পিছানো হয়েছে মেলাটি। আগামী ১৫ জানুয়ারি থেকে মাসব্যাপী এ লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব ২০১৯ শুরু হবে।

Read more...

আটকে গেল না.গঞ্জের এপিআই শিল্প পার্কের কর অবকাশ সুবিধা

লাইভ নারায়ণগঞ্জ: ওষুধ শিল্পের কাঁচামাল প্রস্ততে নারায়ণগঞ্জে স্থাপিত এপিআই শিল্প পার্কে কর অবকাশ সুবিধা দেয়ার উদ্যোগ নিয়েছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ লক্ষ্যে একটি কমিটি গঠন করে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ সম্পন্ন করেছে রাজস্ব আহরণকারী সংস্থাটি। তবে ওষুধ শিল্প ব্যবসায়ীদের পাল্টাপাল্টি অবস্থানের কারণে আটকে গেছে কর অবকাশ সুবিধা দেয়ার প্রক্রিয়া।

Read more...

শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের বৈঠক বিকালে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শ্রমিক ছাঁটাই ও নতুন বেতন কাঠামো বাস্তবায়ন আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে বৈঠক ডেকেছেন অবন্তি কালার লিমিটেডের মালিক এইচ এম আসলাম সানি।

Read more...

আন্দোল‌নের চতুর্থ দিনে পোশাক শ্রমিকরা, মালিকের দাবি ‘পিছনে কুচক্রী মহল’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সরকারি গেজেট মোতাবেক মজুরি না দেওয়া ও শ্রমিক ছাঁটাইসহ ৭ দফা দাবিতে ৪র্থ দিনের মতো বিক্ষোভ সমাবেশ করেছে অবন্তি কালার লিমিটেড শ্রমিকরা। তবে মালিক পক্ষের দাবি, সরকার ঘোষিত পে-স্কেলের চেয়ে বেশি বেতন পরিশোধের পরও কিছু উচ্ছৃঙ্খল শ্রমিক অসন্তোষ সৃষ্টির চেষ্টা করছে।

Read more...

অবন্তী কালারের শ্রমিকদের টানা তিনদিনের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: সরকারের গেজেট মোতাবেক মজুরি না দেওয়া, অবৈধ ছাটাই ও শ্রমিকদের উপর নির্যাতনের প্রতিবাদে টানা তিনদিন যাবত বিক্ষোভ করছে ক্রোনী গ্রুপের অবন্তী কালার টেক্স লিমিটেডের শ্রমিকরা। তবে, প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ বলছে ‘তারা আমাদের শ্রমিক নয়’।

Read more...

বেড়েছে চাল-আটার দাম, সবজির সরবরাহের সাথে মূল্যও বেশী

লাইভ নারায়ণগঞ্জ: ২০১৮ সালকে বিদায় জানিয়ে নতুন বছরের নিজেদের নতুনভাবে গোছাতে ব্যস্ত সকলেই। ব্যতিক্রম নয় বাজার-হাটগুলোতেও। নতুন বছরে নতুন নতুন সবজি নিয়ে কাঁচাবাজারগুলো এখন টইটুম্বুর।

Read more...

না.গঞ্জ বিসিকে পোষাক কারখানা জ্বলছে আগুনে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক শিল্পনগরীতে একটি পোষাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সংবাদ লেখা পর্যন্ত কারখানার আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিস কাজ করছে।

Read more...

না.গঞ্জ ক্লাবের সভাপতি এম সোলায়মান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শত বছরের পুরানো ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সভাপতি নির্বাচিত হয়েছেন এম সোলায়মান। তার প্রতিদ্বন্দ্বীতা করেছেন আব্দুল মনসুর।

Read more...

‘বিশেষ বাহিনীর মাধ্যমে ভাংচুর, শ্রমিক উস্কে দিচ্ছে সন্ত্রাসী গ্রুপ’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ সবাই জানে, বিশেষ বাহিনীর মাধ্যমে এই ভাংচুর করা হয়েছে। অথচ তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে না কোন ব্যবস্থা। বিসিক শিল্প এলাকায় ছোট ছোট নানা বিষয়কে হাতিয়ার বানিয়ে শ্রমিকদের উস্কে দিচ্ছে ওই সন্ত্রাসী গ্রুপ।’

Read more...

ফের শ্রমিক অসন্তোষ, নারীর মৃত্যুতে উত্তাল বিসিক

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা বিসিক শিল্পনগরীতে একটি পোশাক কারখানায় উৎপাদন মজুরী বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকেরা। এসময় আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এক নারী মারা গেছে। এছাড়াও আহত হয়েছে পুলিশ সহ অন্তত অর্ধশত।

Read more...

এবার এনআর গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ, পুলিশ শ্রমিকের সংঘর্ষে আহত ৩০

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এবার উৎপাদন ভাতা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছে এনআর গার্মেন্টস শ্রমিকেরা। এঘটনায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে শ্রমিকের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের প্রায় ৩০ জনের বেশি আহত হন।

Read more...

জিন্স ও টিশার্ট পরা ৭০-৮০ যুবককে খুঁজছে পুলিশ

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লার বিসিক পল্লীতে গত সোমবারের শ্রমিক তাণ্ডবে নেপথ্য ঘটনা উদঘাটনে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। ভাঙচুরে অংশ নেওয়া প্রায় ৭০-৮০ যুবকের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ওই সব যুবকের পরনে ছিল জিন্স প্যান্ট ও টি শার্ট।

Read more...

রণক্ষেত্রে পরিণত বিসিক: দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া, ২০ থেকে ২৫টি কারখানায় হামলা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফকির অ্যাপারেলসের মতো গার্মেন্টেসও শ্রমিকরা তাদের ন্যায্য মজুরী পাচ্ছেন না। সম্প্রতি আন্দোলনের মুখে পরে কর্তৃপক্ষ মুজুরী কিছুটা বাড়ানোর সিদ্ধান্ত নিলেও তাকে যথেষ্ট মানছেন না শ্রমিকরা। আর এ জন্যই গার্মেন্টসটির শ্রমিকদের বেতন-ভাতা বাড়ানোর দাবিতে আন্দোলনে উত্তাল হয়েছে বিসিক শিল্পনগরী।

Read more...

সরকারি অফিসে গার্মেন্ট শ্রমিকনেতার তান্ডব

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শহরের চাষাঢ়ায় কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শকের কার্যালয়ে বিসিকের ইয়াংফোর গার্মেন্টের কর্মকর্তাকে মারধর করেছে গাজী নূরে আলম নামের এক শ্রমিকনেতা। একজন শ্রমিকের অভিযোগের শুনানী চলাকালে দুপুরে সরকারি ওই অফিসে রীতিমতো তান্ডব চালায় ওই নেতা। এ ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ওই শ্রমিকনেতার বিরুদ্ধে মামলা হয়েছে।

Read more...

রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে দুই মাসের বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

Read more...

দাবি আদায়ে উত্তাল বিসিকের শ্রমিক, ফকির অ্যাপারেলসে ভাঙ্গচুর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: একার উপার্জনে ভালো ভাবেই সংসার চলতো মারুফের। এখন পরিবার পরিজন নিয়ে কোন রকম দিনানিপাত করতে হচ্ছে।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম