Wed, 18 Jul, 2018
 
logo
 

ডিম-সবজিতে অস্বস্তি, দাম বেড়েছে মাছ-মাংসের

লাইভ নারায়ণগঞ্জ: কাঁচাবাজারে বাড়তি দামেই বিক্রি হচ্ছে কাঁচামরিচ। কেজি প্রতি কাঁচামরিচের দাম ১৬০ টাকা। বাড়তি দামেই বিক্রি হচ্ছে বেগুন, শসা, পটল, ঢেড়স সহ অন্যান্য সবজি। দাম বেড়েছে সবধরনের দেশি মাছের। দাম বৃদ্ধির জন্য ঘাটে সরবরাহ কম থাকার অজুহাত বিক্রেতাদের।

Read more...

কপালে চিন্তার ভাঁজ, পণ্য উত্তোলন করতে পারছে না টিসিবির ব্যবসায়ী

লাইভ নারায়ণগঞ্জ: ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য উত্তোলনে নারায়ণগঞ্জের পরিবেশকদের আগ্রহ নেই। নগরীতে টিসিবির মোট পরিবেশক (ডিলার) রয়েছেন ৩ জন। এর মধ্যে রোজার পর থেকে মাত্র ১ জন পরিবেশক এ পর্যন্ত পণ্য উত্তোলন করেছেন।

Read more...

বর্ষার অজুহাতে সবজিতে আগুন, কমেছে মুরগির দাম


লাইভ নারায়ণগঞ্জ: বর্ষার অজুহাতে কাঁচাবাজারে বাড়তি দামে বিক্রি হচ্ছে কাঁচামরিচ, বেগুনসহ বেশকিছু পণ্য। সামনে দাম আরো বাড়ার আশাঙ্কা বিক্রেতাদের। মাছের সরবরাহ ভালো থাকায় সবধরনের মাছ বিক্রি হচ্ছে কিছুটা কম দামে।

Read more...

দায়িত্ব এড়াতে পদোন্নতি চান না নারী শ্রমিকরা


নারায়ণগঞ্জ এলাকার একটি পোশাক কারখানায় ১০ বছর আগে কাজ শুরু করেন সেলিনা বেগম। কর্মজীবনের ছয় বছরের মাথায় সুইং অপারেটর থেকে সুপারভাইজর হওয়ার প্রস্তাব পান। যদিও সে প্রস্তাবে রাজি হননি তিনি। পারিবারিক কারণেই দায়িত্বটি এড়িয়ে যান সেলিনা।
শ্রমঘন পোশাক খাতের শ্রমিকের মধ্যে সেলিনার মতো নারীই বেশি।

Read more...

ফতুল্লায় ২৩৫ শ্রমিকের বিরুদ্ধে মামলা

ফতুল্লা করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় দুই রপ্তানিমুখী পোশাক কারখানার ২৩৫ শ্রমিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে মালিক পক্ষ।
এর মাঝে সাকুরা গার্মেন্টের ২৮ জন শ্রমিকের নাম উল্লেখ করে ৫৩ শ্রমিকের বিরুদ্ধে দশ লাখ টাকা চাঁদাবাজী ও ভাঙচুরের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন প্রশাসনিক কর্মকর্তা মনির হোসেন।

Read more...

হাত বদলেই দামের বদল চার গুণ

লাইভ নারায়ণগঞ্জ: ফলের পাইকারি মোকাম চারারগোপ গত রোববার প্রতি কেজি আম বিক্রি করে কৃষক পেয়েছেন সর্বোচ্চ ২০-২১ টাকা। এক হাত বদল হয়ে খুচরা বাজারে একই আম বিক্রি হয়েছে প্রতি কেজি ৩০ টাকায়।

Read more...

ছুটি শেষে আবারও কর্মচঞ্চল ফতুল্লা


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রায় ৮ দিনের ঈদের ছুটি শেষে আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে দেশের অন্যতম শিল্পাঞ্চল খ্যাত এলাকা ফতুল্লার বিসিক।

Read more...

কর্মচঞ্চল হয়ে উঠেছে ফতুল্লার শিল্পাঞ্চল


লাইভ নারায়ণগঞ্জ: প্রায় ৮ দিনের ঈদের ছুটি শেষে আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে দেশের অন্যতম শিল্পাঞ্চল খ্যাত এলাকা ফতুল্লার বিসিক শিল্পনগরী। আগামী কাল থেকে ফিরে পাবে তার আপন রূপ।

Read more...

ঈদের প্রভাব এখনো বাজারে, হচ্ছে না বেচাকেনা

লাইভ নারায়ণগঞ্জ: কাঁচা বাজারগুলোতে ঈদের ছুটির আমেজ এখনো পুরোপুরি কাটেনি। বিক্রেতাদের পণ্য সাজিয়ে বসার ধরন স্বাভাবিক দেখালেও ক্রেতার দেখা মিলছে কম। বেচাকেনা কম হওয়ায় এবং পণ্যের চাহিদা কম থাকায় কিছু কিছু দোকান বন্ধ রয়েছে। বাজারের চেনা রূপ পেতে আরও দুইদিন লাগবে। আজ ও কাল ছুটিতে থাকা বেশিরভাগ মানুষ ঢাকায় ফিরবে এবং রোবাবর থেকে বাজার পাবে সেই চিরচেনা রূপ।

Read more...

না.গঞ্জ চেম্বার নির্বাচিত: সভাপতি কাজল, সি. সহ সভাপতি সোহেল


লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ২০১৮-২০২০ ইং মেয়াদের নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী সভাপতি পদে মোঃ খালেদ হায়দার খান কাজল, সিনিয়র সহ সভাপতি পদে মোরশেদ সারোয়ার সোহেল ও সহ-সভাপতি পদে আমিনুর রশিদ নির্বাচিত হয়েছেন।

Read more...

বৃষ্টিতে থমকে গেছে না.গঞ্জের ঈদ বাজার


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এখন রমজানের শেষের দশ দিন চলছে। আর কয়দিন পরেই ঈদ। আর ঈদের অন্যতম আকর্ষণ নতুন পোশাক। তাই সকল শ্রেণির লোকজন সামর্থ্য অনুযায়ী ঈদের কেনাকাটা করেছে। যখনই ঈদের বাজারে ক্রেতাদের আগমন বাড়তে শুরু করেছে ঠিক তখনই নারায়ণগঞ্জের ঈদের বাজারে বাগড়া দিয়েছে বৃষ্টি।

Read more...

নাভিশ্বাস গরমে বেড়েছে লোডশেডিং, সমাধানে লাগবে ২ দিন

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রমজানের এই নাভিশ্বাস উঠা গরমের মাঝে তীব্র লোডশেডিং অতিষ্ট নগরবাসী। এতে অস্বাভাকিভাবে বিগ্নিত হচ্ছে অফিস আদালত থেকে শুরু করে ঘরোয়া স্বাভাবিক জীবন-যাত্রাও।

Read more...

ঈদের আগে শ্রমিকের বেতন ও পূর্ণ বোনাসের দাবিতে মানববন্ধন

লাইভ নারায়নগঞ্জ: ঈদের আগে শ্রমিকের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের উদ্যোগে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার(৭ জুন) সকাল ১১ টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Read more...

প্রায় ৫ হাজার কোটি থেকে ৪৭ বছরে ৪ লাখ কোটির বাজেট

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৪৬ বছর আগে প্রায় রিক্তহস্তে যাত্রা শুরু হয়েছিল স্বাধীন বাংলাদেশের অর্থনীতি। বাংলাদেশের যুদ্ধবিধ্বস্থ অবকাঠামো, অভাব-অনটনে জর্জরিত সাড়ে ৭ কোটি মানুষের দেশে ছিল পঙ্গু অর্থনীতি। ছিলনা কোন সচল শিল্পকারখানা।

Read more...

‘রাস্তা থেকে কিনে সবাই ফিরে যায়, মার্কেটে কেউ উকিও দেয় না’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : প্রিয়জনের মুখে হাসি ফোটাতে চাই নতুন কাপড়। সামর্থ্য কম, তাই নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষের কেনাকাটায় ফুটপাতই ভরসা। ঈদকে ঘিরে বিক্রি বাড়ছে নগরের ফুটপাতের দোকানে।

Read more...

‘ব্যবসায়ী বান্ধব’ বাজেট চান নীটিং ওনার্স, ‘ট্যাক্সের পরিমাণ কম’ চান ইয়ার্ন মার্চেন্ট


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্যবসায়ী বান্ধব ও জনকল্যাণ মূলক বাজেট চান বাংলাদেশ নীটিং ওনার্স এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা সভাপতি। আর বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট এসোসিয়েশন সাবেক সভাপতি চান ‘ট্যাক্সের পরিমাণ কম’।

Read more...

২০ রোজার মধ্যে বেতনসহ ঈদ বোনাস পরিশোধ করতে হবে: আবু হাসান টিপু


প্রেস বিজ্ঞপ্তি: গার্মেন্টস মালিক পক্ষের ১৫জুনের মধ্যে শ্রমিকদের ঈদ বোনাস ও মজুরী পরিশোধের ঘোষণা প্রত্যাক্ষান করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, আগামী ২০ রোজার মধ্যে গার্মেন্টসসহ সকল শিল্প শ্রমিকদের ঈদ বোনাস, ওভার টাইমের পয়সা ও জুন মাসের অর্ধ বেতন পরিশোধ করতে হবে। তিনি বলেন, গার্মেন্টস মালিক পক্ষের এই জাতীয় ঘোষনা ইতোমধ্যে শ্রমিকদের মনে ব্যপক অসন্তোষ সৃষ্টি করেছে।

Read more...

২০ রোজার মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবীতে শ্রমিক সমাবেশ

২০ রোজার মধ্যে শ্রমিকদের এক মাসের (বেসিক) বেতনের সমান বোনাস সহ সকল বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবীতে "গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র'র" উদ্যোগে শ্রক্রবার (১ জুন) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে শ্রমিক সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

Read more...

অনেকে আগেভাগে সারছেন ঈদের কেনাকাটা


লাইভ নারাযণগঞ্জ: নারায়ণগঞ্জে ভিড় এড়াতে রমজানের শুরুতেই বিপণীবিতান গুলোতে কেনাকাটা করছেন অনেক ক্রেতা। তবে ১৫ রমজানের পর পুরোদমে বেচাকেনা শুরু হবে বলে মনে করেন বিক্রেতারা। ক্রেতাদের অভিযোগ, পোশাকের দাম বেশি। তবে বিক্রেতারা পোশাকের দাম বাড়ার নানা কারণ তুলে ধরেছেন।

Read more...

বকেয়া বেতন ও ভাতা আদায়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

সংবাদ বিজ্ঞপ্তি:
বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবীতে রিতীকা গার্মেন্টের শ্রমিকরা সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনার (চাষাড়া) সমবেত হয়ে "গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র'র নেতৃত্বে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের গেইটের সামনে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র'র কেন্দ্রিয় কমিটির নেতা দুলাল সাহা, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি আব্দুস সালাম বাবুল, রিতীকার শ্রমিক আনিসুজ্জামান, হনুফা ও মর্জিনা প্রমুখ।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম