Thu, 24 Jan, 2019
 
logo
 

বিএনপি পন্থী আইনজীবীদের চূড়ান্ত প্যানেল গঠন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে বিএনপি পন্থী আইনজীবীদের প্যানেল চূড়ান্ত করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) আইনজীবী ঐক্যফ্রন্টের ব্যানারে এই প্যানেল চূড়ান্ত করা হয়। তবে ১৭টি পদের ভেতর একটি পদে এখনও প্রার্থী চূড়ান্ত ঘোষিত হয়নি।

বিএনপি জামায়াত সমর্থিত ১৬ জন চূড়ান্ত প্রার্থীরা হলেন সভাপতি পদে সরকার হুমায়ূন কবীর, সিনিয়র সহ সভাপতি পদে রেজাউল করিম খান রেজা, সহ সভাপতি পদে গিয়াসউদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, যুগ্ন সম্পাদক পদে শহিদুল ইসলাম টিটু, কোষাধ্যক্ষ পদে নজরুল ইসলাম মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে জাহিদুল ইসলাম মুক্তা, লাইব্রেরী সম্পাদক পদে শারমিন আক্তার, ক্রীড়া সম্পাদক পদে আনজুম আহম্মেদ রিফাত, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক পদে রাসেল প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে আসমা হেলেন বিথী, আইন ও মানবাধিকার সম্পাদক পদে মোহাম্মদ রোকন উদ্দিন। কার্যকরী সদস্যের ৫টি পদের ভেতর ৪টি ঘোষিত প্রার্থীরা হচ্ছেন আহসান হাবীব, সারোয়ার জাহান, আমিনুল হক ও নাসরিন আক্তার।

উল্লেখ্য গত ৭ জানুয়ারী বার্ষিক সাধারণ সভায় আইনজীবী সমিতির নির্বাচনের তারিখ জানানো হয়। একই সাথে ঘোষণা দেয়া হয় নির্বাচন পরিচালনাকারী বোর্ডে কারা থাকছেন নীতিনির্ধারক হিসেবে। এর পর পরেই নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী প্রার্থীরা মনোনয়ন সংগ্রহের জন্য দৌড়ঝাঁপ শুরু করে দেন। সবার আগে মনোনয়ন বোর্ড গঠন এবং ফরমে এগিয়ে আছেন আওয়ামীপন্থী আইনজীবীরা। ১৭ টি পদে নির্বাচিত হওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করেছেন বেশ কয়েকজন প্রার্থী।

তবে এজিএমে ইসি কমিটি গঠন নিয়ে নাখোশ হন বিএনপিপন্থী আইনজীবীরা। তাৎক্ষনিক সাংবাদিক সম্মেলন করে প্রতিবাদ জানাতে চাইলেও সিনিয়র নেতাদের অনুপস্থিতিতে তা সম্ভব হয়নি। তফসিল ঘোষিত স্বত্বেও আদালত পাড়ায় পূর্বের মত নির্বাচনী আমেজ লক্ষ্য করা যায়নি। দেখা যায়নি আইনজীবীদের মাঝে নির্বাচনী উদ্দীপনা যা বিগত দিনে প্রায় মাস আগে থেকে মাঠ গরম থাকতো।

সর্বশেষ সংবাদ শিরোনাম