Thu, 24 Jan, 2019
 
logo
 

আগে মানুষ বাচাঁই, তারপর কমিটি: তৈমুর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘গত মঙ্গলবার ৯৯ জন নারায়ণগঞ্জ বিএনপি নেতাকর্মীদের আদালতে আত্মসমর্পণ করানো হয়েছে। তাদের মধ্যে ১৫ জনের ইতোমধ্যে জামিন হয়েছে। বাকিদের শুনানীর তারিখ পরে জানাবে আদালত। গায়েবী মামলায় আরও যাদের নামে মামলা হয়েছে তাদের আদালতে আত্মসমর্পণ করিয়ে জামিন করাতে আমরা চেষ্টা করছি। আগে মানুষ বাচাঁই, এরপর নারায়ণগঞ্জ বিএনপির কমিটি নিয়ে চিন্তা করবো। ’

বুধবার (৯ জানুয়ারি) সকালে এমনভাবেই কথাগুলো লাইভ নারায়ণগঞ্জকে বলছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড. তৈমুর আলম খন্দকার।


তিনি বলেন, ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এতে বিএনপি হতে কারা অংশ নিবে সে ব্যাপারে আমরা ঐক্যবদ্ধ হচ্ছি। এখনো পুরোপুরি সিদ্ধান্ত নিতে পারি নি। তবে শিঘ্রই আমরা আলাপ-আলোচনা করে সিদ্ধান্তে আসবো।

 

মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বৈঠকে নানা ব্যাপার নিয়ে আমাদের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এখনো অনেক বিষয়ে পুরাপুরি সিদ্ধান্ত নেয়া হয়নি। বৈঠকে দলীয় নেতাদের কয়েকটি টেলিভিশন চ্যানেলের টক-শো এড়িয়ে চলা, দলীয় খবর সংরক্ষণের জন্য একটি শেল গঠন, নির্বাচন পরবর্তী করণীয় সামগ্রিক বিষয় ইত্যাদী অনেক ব্যাপারে আলোচনা হয়েছে। সব প্রক্রিয়া আমরা ধীরে ধীরে সম্পন্ন করবো।

 

নারায়ণগঞ্জে কমিটি গঠনের ব্যাপারে তিনি আরও বলেন, বার নির্বাচন, গায়েবী মামলা ও কারাবাস নেতা-কর্মীদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ, যারা বিভিন্ন হামলার শিকার হয়েছেন, যারা বাড়িঘর-দোকানপাট ভাঙচুরের শিকার হয়েছেন তাদের খোঁজ খবর ও আর্থিক ব্যাবস্থাপণা করাসহ নানা কার্যক্রমের পর কমিটি নিয়ে চিন্তা করবো। কমিটিতে কার কি সমস্যা ছিল, কে কি কারণে একটিভ হতে পারে নি এমন নানা সমীকরণ শেষে আমরা সিদ্ধান্ত নিবো কমিটি পূণর্গঠন করা প্রয়োজন আছে কিনা।

সর্বশেষ সংবাদ শিরোনাম