Tue, 11 Dec, 2018
 
logo
 

কারাগারে থেকেও নির্বাচনে তারা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারাগারে থেকেও মনোনয়ন প্রত্যাশা করছেন নারায়ণগঞ্জ বিএনপির দুই নেতা। ইতোমধ্যেই কারাবন্দী ওই নেতাদের মনোনয়ন জমা দিয়েছে শুভাকাঙ্খীরা। কারাবন্দী নেতাদের আইনজীবীরা বলছেন, ‘তারা সাজাপ্রাপ্ত না। তাই নির্বাচনে অংশ নিতে কোন বাঁধা নাই।’

গত ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সদর মডেল থানার একটি নাশকতা মামলায় কারাগারে রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ। ১২ নভেম্বর মামুন মাহমুদের পক্ষে নারায়ণগঞ্জ-৪ আসনের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নেতাকর্মীরা। ১৬ নভেম্বর ফরম জমাও দেয়া হয়েছে।

অন্যদিকে গত ৫ নভেম্বর শহরের চাষাড়া এলাকা থেকে সদর থানার নাশকতা মামলায় গ্রেপ্তার হন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাড. সাখাওয়াত হেসেন খান। এরপর ১৬ নভেম্বর জামিনে বেড় হলেও ফতুল্লার আরেকটি মামলায় জেল গেইট থেকে আবারো গ্রেপ্তার করে পুলিশ। তার পক্ষেও মনোনয়ন জমা দেওয়া হয়েছে। সাখাওয়াত হোসেনের নামে গত ২ মাসে ৪ টি মামলা হয়েছে।

সাখাওয়াত হোসেন ২০১৬ সালের সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে পরাজীত হন।

অ্যাড. হুমায়ুন কবির সরকার বলেন, সাখাওয়াত এবং মামুন মাহমুদের মামলায় কোন সাজা হয়নি। তাই নির্বাচনে অংশ নিতে তাদের কোন বাধা নাই। তারা নির্বাচন করতে পারবেন। তারা যেন নির্বাচনে মাঠে কাজ না করতে পারেন, সে জন্য আওয়ামীলীগ সরকার উদ্দেশ্য প্রনোদিত ভাবে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম