Sat, 15 Dec, 2018
 
logo
 

এখনও ছেঁয়ে আছে সম্ভাব্য প্রার্থীদের প্রচার সামগ্রী


লাইভ নারায়ণগঞ্জ: নির্বাচনী প্রচারের পোস্টার, ব্যানার ও ফেস্টুন সরিয়ে ফেলতে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়সীমার একদিন বাকি থাকলেও কয়েক ঘন্টার ব্যবধানে এখনও ছেঁয়ে আছে সম্ভাব্য প্রার্থীদের প্রচার সামগ্রীতে।

রোববার জেলা ও উপজেলার অলিগলিসহ নগরীর এবং বিভিন্ন ভবন ও সড়কের পাশে দেয়ালে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক সম্বলিত পোস্টার সাঁটানো দেখা যায়। চোখে পড়ছে আগাম প্রচারের বিভিন্ন ব্যানার-ফেস্টুনও।

ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর তালিকা ঘোষণা না হলেও আগাম প্রচারণায় ব্যস্ত রয়েছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা ।

দলীয় প্রতীক নৌকার রঙিন পোস্টারে বড় করে নিজের নাম ও ছবি ছেপে অনেক দিন ধরেই আগাম প্রচারে রয়েছেন তারা। কোনো কোনো পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্থানীয় একাধিক নেতার ছবিও দেওয়া হয়েছে।
বিএনপির প্রতীক ধানের শীষ ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়েও আগাম প্রচারের পোস্টার ও ব্যানারে পিছিয়ে নেই দল দুটির নেতারা।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সম্ভাব্য প্রার্থীরা নির্ধারিত ১৮ নভেম্বর মধ্যরাতের মধ্যে সব ধরনের আগাম প্রচার সামগ্রী না সরালে পরদিন সোমবার থেকে রিটার্নিং কর্মকর্তার নির্দেশে নগরী থেকে এগুলো সরানোর কাজ শুরু হবে।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর ভোট রেখে ঘোষিত তফসিল অনুযায়ী, ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ২ ডিসেম্বর বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পাওয়ার এবং ভোটের আগে প্রায় ২০ দিনের আনুষ্ঠানিক প্রচারণার সুযোগ রয়েছে প্রার্থীদের।

সর্বশেষ সংবাদ শিরোনাম