Fri, 16 Nov, 2018
 
logo
 

প্রথম দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করলো না.গঞ্জের ৬ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ।

শুক্রবার (৯ নভেম্বর) দলটির সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আটটি বুথ থেকে আট বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন। এ নিউজ লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৬টা) প্রথম দিনেই শিল্পনগরী নারায়ণগঞ্জের ৬ জন সংগ্রহ করেছেন দলীয় মনোনয়ন।
মনোনয়ন প্রত্যাশীরা নিজের সমর্থকদের সাথে নিয়ে ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।
নির্বাচন কমিশন বলছে, দেশের তৃতীয় ক্ষুদ্রতম জেলা নারায়ণগঞ্জের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ২‘শ ৬৩। এই সংখ্যা গত ২০১৪ সালের নির্বাচনের ভোটারের থেকে ২ লাখ ৪২ হাজার ৮‘শ ৪৯ জন বেশি। ওই নির্বাচনে নারায়ণগঞ্জের ভোটার ছিলো ১৭ লাখ ৯১ হাজার ৪১৪ জন।
এবার ২০ লাখ ৩৪ হাজার মানুষের অভিভাবক হতে প্রথম দিনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন কিনেছে নারায়ণগঞ্জের ৬ প্রার্থী।
নারায়ণগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মমতাজ হোসেন।
নারায়ণগঞ্জ-৩ আসন থেকে মনোনয়নপত্র কিনেছে জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার।
নারায়ণগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম কিনেছে আওয়ামীলীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য কামাল মৃধা।
এছাড়া ৫ আসনে মনোনয়ন ফরম কিনেছে আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৩ ডিসেম্বর নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে সিইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম