Fri, 16 Nov, 2018
 
logo
 

বন্দরে বিএনপি নেতা পনেছের বিরুদ্ধে নানা অভিযোগ

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দরে বিএনপি নেতা নুর মোহাম্মদ পনেছের বিরোদ্ধে হত্যার হুমকীসহ অর্থ আত্মসাত  ,সন্ত্রাসবাদ ও ভূমিদস্যুতাসহ ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে পনেছসহ আর ৩জনকে আসামী  করে চলতি বছরের ৮ আগষ্ট ঢাকা রেঞ্জের ডিআইজি ১৬ আগষ্ট নারায়ণগঞ্জ পুলিশ সুপার বন্দর থানায় ও সর্বশেষ ৬ সেপ্টেম্বর  নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর  লিখিত অভিযোগ দায়ের করেন ফরাজীকান্দা এলাকার মৃত আঃ রঊফ মিয়ার ছেলে ব্যবসায়ী আঃ কাইয়ুম সরকার ।
 
অভিযোগে তিনি উল্লেখ করেন, কাউয়ুম সরকার বন্দর থানাধীন মদনগঞ্জ ইউনিয়ন অফিসের অন্তর্গত আর, এস ৬২ নং হাজীপুর মৌজাস্থ সি এস  ১৫৬ ,এস এ ৫৭,আর এস ,১৭নং খতিয়ানভুক্ত সি এস ও এস এ ১৪৮ ,আর এস ২১১নং দাগে মোট ৩৮ শতাংশ নাল জমির মালিক । সে  ঐ জমি হতে ২৯ শতাংশ নাল জমি রক্ষনাবেক্ষন ও মামলা মোকাদ্দমা পরিচালনা নিমিত্তে সোনাকান্দা এলাকার মৃত ইসহাক মিয়ার ছেলে নুর মোহাম্মদ পনেছসহ আরো ৩জনের নামে বন্দর সাব রেজিস্ট্রি অফিসে ৫৬২৬নং আম মোক্তার নামা দলিল করেদেয়। দলিলটি সম্পাদন হওয়ার পর থেকেই কাইয়ুম সরকারের অগচরে পনেছ ঐ জমিতে বালু ভড়াট করে  খন্ড খন্ড অংশে বিক্রি করে আসছে। পরে কাইয়ুম সরকার বিষয়টি অবগত হলে তাকে জমি বিক্রয়ে বাধা দেয়। এতে পনেছ নানা তাল বাহানা করে এবং পরবর্তীতে কাইযুম সরকারকে প্রাণ নাশের হুমকি ও শীতলক্ষ্যায় ভাসিয়ে দেয়ার হুমকি প্রদান করেন । এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গ শালিস  বসলেও সকল শালিসের আদেশকে বুড়ো আঙ্গুল দেখিয়েছে পনেছ । এছাড়াও ঐ জমিতে কাইয়ুম সরকারের মালিকাধীন সাইনবোর্ড সরিয়ে মোটা অংকের টাকা আত্মসাত করারও অভিযোগ করেন তিনি । উল্লেখ্য,তার বিরোদ্ধে  স্থানীয় আসাদুজ্জামান,আব্দুল খালেক,দিল মোহাম্মদ,মফিজ প্রধান,কবির হোসেন,হাজী শফিউদ্দিনসহ আরো অনেকের সম্পত্তি জাল জালিয়াতি করে আত্মসাত করার ঘটনায় আরো ৩০-৪০টি মামলা চলমান রয়েছে । 

সর্বশেষ সংবাদ শিরোনাম