Fri, 16 Nov, 2018
 
logo
 

বিএনপি নিষিদ্ধ করার দাবি: পাল্টাপাল্টি বক্তব্যে উত্তাল নারায়ণগঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ শীর্ষ নেতাদের সাজা হওয়ায় বিএনপিকে নিষিদ্ধ দল হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা।

তবে বিএনপির নেতাকর্মীরা বলছে,‘বিএনপিকে নিষিদ্ধ করার দাবি ‘কাণ্ডজ্ঞানহীন’।

জানা গেছে, ২১ আগষ্ট্র গ্রেনেড হামলায় মামলার রায়ের পর গত ১০ অক্টোবর বিকালে সিদ্ধিরগঞ্জের একটি কর্মীসভা থেকে বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান।

শামীম ওসমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়া উপদেষ্টা তৈমুর আলম খন্দকার বলেন, শামীম ওসমান কি বলেছে, এসব নিয়ে আমরা মাথা ঘামাই না। সে সব সময়ই, এধরণের কথা বলে। তার কথা আমরা কানেও নেই না।

তবে বিষয়টি নিয়ে মহানগর আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন বলেন, বিএনপি চিহিৃত সন্ত্রাসী দল। ২০১৪ সালেও জ্বালাও-পোড়াও আন্দোলনে প্রমান দিয়েছে। আমি মনে করি বিএনপির নিবন্ধন বাতিল করা উচিৎ।

এদিকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দেশে বিএনপির প্রতি জনগনের সর্বোচ্চ সমর্থন আছে। বিএনপি এমন একটি দল, যে দলের শিকড় অনেক গভীরে। তাই সে দলকে নিশ্চিহ্ন করার দাবির গ্রহন যোগ্যতা নাই। কোন ব্যক্তি বা কোন দল বিএনপিকে নিশ্চিহ্ন করতে পারে না।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল বলেন, ২১ আগষ্টের ঘটনাই প্রমান করে বিএনপি সন্ত্রাসি দল। আমার মতে, গণতন্ত্রের মাধ্যমে এ দলকে প্রত্যাখান করা উচিৎ। আমি আশা করি, সামনের নির্বাচনে এ দলকে প্রত্যাখান করা হবে।

এবিষয়ে নারয়ণগঞ্জ মহানগর যুবদল নেতা শহিদুর রহমান স্বপন বলেন, বিএনপি জনগনের ভোটের মাধ্যমে ৩ বার ক্ষমতায় ছিল। আওয়ামীলীগের মত বিনা ভোটে অবৈধ সরকার না। শামীম ওসমান দীর্ঘ দিনের রাজনীতিবীদ হয়েও বিএনপিকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে কা-জ্ঞানহীন ব্যক্তির পরিচয় দিয়েছে। শামীম ওসমান চান আবারও বিনা ভোটে এমপি হতে।

অন্যদিকে মহানগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক খোকন সাহা বলেন, বিএনপি সন্ত্রাসি দল তাদেরকে নিষিদ্ধ করা হউক।

একই বিষয়ে মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল বলেন, বঙ্গবন্ধু হত্যা, কর্ণেল তাহের, মঞ্জু হত্যা ধোয়াশা ছিল। তবে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ের মাধ্যমে শতভাগ প্রমানিত বিএনপি একটি সন্ত্রাসি দল। এদলকে নিষিদ্ধ করা হউক। আমার নেতা শামীম ওসমান ঠিক দাবী জানিয়েছেন।

তবে বিষয়টি নিয়ে কোন ধরণের মন্তব্য করতে রাজি হয়নি জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই।

সর্বশেষ সংবাদ শিরোনাম