Mon, 22 Oct, 2018
 
logo
 

শ্রমিকলীগের প্রতিষ্ঠাবাষির্কীতে না.গঞ্জে থাকছে না কোন কর্মসূচী!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগামী ১২ অক্টোবর জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবাষির্কী। এবারের এই প্রতিষ্ঠাবার্ষিকীর দিন নারায়ণগঞ্জে থাকছে না কোন কর্মসূচি। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর আগে ও পরে পৃথক কর্মসূচি রেখেছে দলটির নেতাকর্মীরা।

জানা গেছে, ১৯৬৯ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন ‘জাতীয় শ্রমিক লীগ’ গঠন করেন। এরপর থেকে দেশের যত শ্রমিক আন্দোলন হয়েছে, সকল শ্রমিক আন্দোলনে কোন না কোন ভাবে গুরুত্বপর্ন ভূমিকা রেখেছে দলটি। সর্বশেষ গার্মেন্টস শ্রমিকদের নূন্যতম মুজুরী ৮ হাজার টাকা করার পিছনেও দলটির নেতাকর্মীর বিশেষ ভূমিকা ছিল।

এবিষয়ে কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুকুর মাহম্মুদ বলেন, আমরা খুব শান্তিপূর্ণ ভাবে উৎযাপন করবো এবারের প্রতিষ্ঠাবার্ষিকী। আগামী ১১ অক্টোবর বন্দরের ময়মনসিংহ পট্টি থেকে একটি আনন্দ র‌্যালি বেড় হবে। পরে সিরাজউদ্দৌলা মাঠ হয়ে কদম রসুল কলেজ ঘুরে নবীগঞ্জ বাজারে এসে শেষ হবে। র‌্যালি শেষে আমাদের সংক্ষিপ্ত আলোচনা হবে।

কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ বলেন, প্রতিষ্ঠাবাষির্কীর দিন ১২ অক্টোবর ঢাকার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করা হবে। সকালে বঙ্গবন্ধুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর, একটি আলোচনা সভায় যোগ দিবো। তাই ওই দিন নারায়ণগঞ্জে কোন কর্মসূচি রাখা হয়নি। তবে চলতি মাসের যে কোন দিন নগরীতে বিশাল আনন্দ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করবো।

সর্বশেষ সংবাদ শিরোনাম