Tue, 18 Dec, 2018
 
logo
 

এবার বিএনপির তালিকা: কালাম চুড়ান্ত, বাকীরা অপেক্ষায়!

লাইভ নারায়ণগঞ্জ : আওয়ামীলীগের পর এবার বিএনপির ১৭৩ আসনের চুড়ান্ত তালিকা প্রকাশ করেছে বহুল প্রচারিত জাতীয় দৈনিক কালেরকন্ঠ। ১৮ সেপ্টেম্বর পত্রিকাটি বিএনপির ১৭৩ আসনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করে।

এছাড়া যেসব আসনে দ্বৈত প্রার্থী রয়েছে সেগুলোতে একাধিক প্রার্থীর নাম প্রকাশ করে। সংবাদে প্রকাশিত তালিকা অনুসারে রাজধানী ঢাকার পাশ্ববর্তি গুরুত্বপূর্ন নারায়ণগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনের মধ্যে মাত্র ১টিতে প্রার্থী চুড়ান্ত করেছে বিএনপি। আর সেটি হচ্ছে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর)। এ আসনে মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম এর নাম চুড়ান্ত করেছে বিএনপি।

এ আসন থেকে ১৯৯১, ১৯৯৬ (১৫ ফেব্রুয়ারী বিতর্কিত নির্বাচন) এবং ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এড. আবুল কালাম। এ আসনে মণোনয়ন প্রত্যাশী ছিলেন মহানগর বিএনপি সিনিয়র সহ সভাপতি ও বিগত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এড. শাখায়াত হোসেন খান এবং মহানগর যুবদলের আহ্বায়ক সিটি কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

পত্রিকার সংবাদ অনুসারে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনে এড. আবুল কালামকে বিএনপির চুড়ান্ত প্রার্থী করা হলেও বাকী আসনগুলোতে দ্বৈত প্রার্থীর নাম এসেছে। তারা হলেন, নারায়ণগঞ্জ-১ (রুপগঞ্জ) আসনে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও কাজী মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে আতাউর রহমান খান ও বদরুজ্জামান খানের নাম আসলেও সম্প্রতি তিনি ইন্তেকাল করেছেন। তার পুত্র সুমন এ আসনে মণোনয়ন প্রত্যাশী, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে অধ্যাপক রেজাউল করিম ও আজহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) মো. গিয়াসউদ্দিন ও শাহ আলম।

সর্বশেষ সংবাদ শিরোনাম