Tue, 18 Dec, 2018
 
logo
 

পারভীন ও জয়নালে চমক: জাপায় একক কতৃত্ব খর্ব

 লাইভ নারায়ণগঞ্জ: ২৬ জুন ২০১৪ সালের উপনির্বাচনে এমপি হওয়ার পর ব্যবসায়ী থেকে রাজনীতিতে যোগ দেয়া সেলিম ওসমানের একক কতৃত্বেই পরিচালিত হয়েছে নারায়ণগঞ্জ জাতীয় পার্টি। তার ইচ্ছা-অনিচ্ছার উপরই নির্ভর করে থাকতে হয়েছে দলীয় নেতা-কর্মীদের। সেই পরিস্থিতি এখন আর নেই। একাদশ নির্বাচনকে সামনে রেখে পাল্টে গেছে দৃশ্যপট।

জাতীয় পার্টিতে একক কতৃত্ব অনেকটাই খর্ব হয়েছে বলে মনে করেন খোদ দলীয় নেতা-কর্মীরা। আর এতে প্রথম ধাক্কাটি দেন নারায়ণগঞ্জের স্বনামধন্য ব্যবসায়ী জয়নাল আবেদীন। যিনি আল জয়নাল গ্রুপের মালিকও। জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার পর দলীয় চেয়ারম্যান এরশাদের নির্দেশে কার্যালয় স্থাপনসহ পার্টিকে গতিশীল করে প্রশংসিত হয়েছেন। সর্বশেষ এই আসনের জাতীয় পার্টির মহানায়কখ্যাত প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী বেগম পারভীন ওসমানকে বাড়ীতে ডেকে নিয়ে নির্বাচনী মাঠে নামার নির্দেশ দেন জাপা চেয়ারম্যান। এরপর স্বামীর কবর জিয়ারতের মধ্য দিয়ে রাজনীতির মাঠে নেমে চমক সৃষ্টি করেন পারভিন ওসমান। ফলে নারায়ণগঞ্জ-৫ আসনে ত্রী ধারায় বিভক্ত হয়ে গেছে জাতীয় পার্টি।
দলীয় নেতা-কর্মীরা জানায়, একজন দলীয় এমপি তথা নেতা হিসেবে কর্মীর সঙ্গে যে ধরনের সম্পর্ক বা যোগাযোগ থাকার কথা তা একেবারে ছিলোনা বললেই চলে। প্রয়াত এমপি নাসিম ওসমানের হাতে গড়া জাতীয় পার্টিকে যখন যেভাবে খুশী ব্যাবহার করেছেন, বিনিময়ে দুজন ছাড়া কারোই খোঁজ খবর নেননি প্রয়াত নাসিম ওসমানের প্রক্সি দিচ্ছেন দাবি করা এমপি সেলিম ওসমান। সাড়ে ৪ বছর ধরে ছন্নছাড়া হয়ে ওঠা জাপা অভিভাবক খুজতে শুরু করে। এরইমধ্যে জাতীয় পার্টিতে যোগ দিয়ে কেন্দ্রীয় সদস্য পদ লাভের পর দলকে গতিশীল করতে তৎপরতা শুরু করেন ব্যাবসায়ী আলহাজ্ব জয়নাল আবেদীন। দলতে গতিশীল করার পুরস্কার স্বরুপ জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পদ দেন পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ। আল জয়নালের নেতৃত্বে জাতীয় পার্টির একাংশ কাজ করতে শুরু করে। এরইমধ্যে প্রয়াত এমপি এবং এ আসনের জাতীয় পার্টির কান্ডারী নাসিম ওসমানের সহধর্মিনী বেগম পারভিন ওসমানকে বাড়ীতে ডেকে নিয়ে জাতীয পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন, সময় খুব অল্প, তৃমি মাঠে নেমে দলকৈ শক্তিশালী করো। আগামী সংসদ নির্বাচনে তুমিই মণোনয়ন পাবে। এরপরই স্বামীর কবর জিয়ারতের মধ্যদিয়ে পুরোদমে মাঠে নামেন পারভীন ওসমান।

সর্বশেষ সংবাদ শিরোনাম