Sun, 23 Sep, 2018
 
logo
 

জাপার ৩৪ আসন নিশ্চিত: তবুও চিন্তামুক্ত নন সেলিম ওসমান ও খোকা!

লাইভ নারায়ণগঞ্জ: ‘বাবা (এরশাদ) আমাকে কথা দিয়েছেন, সোনারগাঁয়ে লাঙ্গলের হাল আমিই ধরবো‘ আগামী নির্বাচনে আমিই পাবো (নারায়ণগঞ্জ-৩) সোনারগাঁয়ে মহাজোটের মণোনয়ন। এভাবেই দৃঢ়কন্ঠেই নিজের মণোনয়নের কথা বলেছেন জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের পালিত কন্যা অনন্যা হোসাইন মৌসুমী। সম্প্রতি তিনি সোনারগাঁয়ে জাতীয় পার্টির হয়ে পুরোদমে নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন।

এ আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। যিনি বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচনে বিনাভোটে এমপি হয়েছিলেন। অপরদিকে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সাবেক জনপ্রিয় এমপি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমানকে নেতা-কর্মীদের নিয়ে মাঠে কাজ করার নির্দেশ দিয়েছেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ। অবশ্য এরআগেই ছন্নছাড়া জাতীয় পার্টির নেতা-কর্মীদের কাছে নাসিম পত্নী পারভীন ওসমান ব্যাপক গ্রহনযোগ্যতা লাভ করেন। সেই থেকে সীমিতভাবে হলেও নেতা-কর্মীদের পাশে ছিলেন তিনি। এরশাদের নির্দেশের পর পুরোদমে কাজও শুরু করে দিয়েছেন চারবারের নির্বাচিত প্রয়াত এমপিপত্নী। এ আসনের বর্তমান এমপি তারই দেবর সেলিম ওসমান। যিনি ২০১৪ সালের ২৬ জুন নাসিম ওসমানের মৃত্যুর পর খালি হওয়া আসনে উপনির্বাচনে জয়লাভ করেন। অবশ্য জয়ের পর মুখে নাসিম ওসমানের অপূর্নতা পূরণ করার কথা বললেও কাজে কর্মে দলীয় নেতা-কর্মীদের ছন্নছাড়া করার অভিযোগ রয়েছে এমপি সেলিম ওসমানের বিরুদ্ধে।

এদিকে গতকাল একটি জাতীয় দৈনিকে খবর বেরিয়েছে, মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টি ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে যে ৩৪টি আসন পেয়েছিলো সেগুলো বহাল রাখবে আওয়ামীলীগ। পাশাপাশি গাইবান্ধায় আওয়ামীলীগের সংসদ সদস্যের মৃত্যুর পর উপনির্বাচনে জাতীয় পার্টির জয়লাভ করা আসনটিও তাদেরকে দেয়া হবে বলে আশ্বস্ত করেছে আওয়ামীলীগের হাইকমান্ড। এ খবরে নিশ্চিত হওয়া গেছে নারায়ণগঞ্জের ২টি আসন জাতীয় পার্টিরই থাকছে। তবে এদুটি আসনের বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমান ও লিয়াকত হোসেন খোকার মণোনয়ন নিশ্চিত কিনা তার নিয়ে সন্দেহ রয়ে যায় মৌসুমী এবং পারভীন ওসমানের কথায়। কেননা খোদ পার্টি চেয়ারম্যান এরশাদ মৌসুমীকে কথা দিয়েছেন এবার সোনারগাঁয়ে লাঙ্গল তার হাতে তুলে দেবেন। অপরদিকে জাতীয় পার্টি তথা দলের দৈনদশা কাটাতে নেতা-কর্মীদের নিয়ে মাঠে থাকতে বলেছেন নাসিমপত্নী পারভীন ওসমানকে। ফলে মহাজোটের আসন ঠিক থাকলেও নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) এবং নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে প্রার্থী পরিবর্তন হলে আশ্চর্য হওয়ার কিছু থাকবেনা বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির একাংশের নেতা-কর্মীরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম