Sat, 20 Oct, 2018
 
logo
 

না.গঞ্জ-৫ আসন: জাতীয়পার্টির লক্ষ্য হ্যাটট্রিক জয়, পুনরুদ্ধারে মরিয়া বিএনপি-আ.লীগ


লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় নির্বাচনের ৫ মাস আগেই ভোটের হাওয়া বইতে শুরু করেছে সদর-বন্দর এলাকা নারায়ণগঞ্জ-৫ আসনে। আসনটিতে জাতীয় পার্টির লক্ষ্য হ্যাটট্রিক জয়, আর পুনরুদ্ধারে মরিয়া সংসদের বাইরে থাকা বিএনপি ও খমতাসীন আওয়ামীলীগ।

আসনটিতে একক প্রার্থীর ব্যাপারে জাতীয় পার্টি অনেকটা নিশ্চিত থাকলেও বিএনপি ও আওয়ামীলীগে রয়েছে একাধিক মনোনয়ন প্রত্যাশী। ভোটাররা বলছেন, ব্যালটের লড়াইয়ে তুলনামূলক যোগ্য প্রার্থীকে বেছে নিতে ভুল করবেন না তারা।

জেলার বন্দর, ব্যস্ততম সদর আর তুলনামূলক অবহেলিত আলীরটেক ও গোগনগর নিয়ে গঠিত সংসদীয় আসন নারায়ণগঞ্জ-৫। ভোটের আবেদন কিংবা বিভিন্ন উৎসবে শুভেচ্ছা জানিয়ে রকমারি ফেস্টুন, ব্যানার আর পোস্টার সাঁটিয়ে রাজনৈতিক নেতারা যেমন গড়ে তুলছেন নির্বাচনী আবহ, তেমনি সাধারণ মানুষের ভাবনায়ও প্রাধান্য পাচ্ছে ভোটের নানা সমীকরণ।

জানা গেছে, ৯০ পরবর্তী নির্বাচনগুলোতে এ এলাকায় একবার ধানের শীষ, তো অন্যবার হাওয়া লেগেছে নৌকার পালে। তবে সর্বশেষ দুই নির্বাচনে আসনটি চলে গেছে জাতীয় পার্টি দখলে। ৯১ সালে আসনটিতে বিএনপি জয় পেলেও ১৯৯৬ সালে জয় পেয়েছে আওয়ামীলীগ। তবে ২০০১ আসনটি আবারও বিএনপির ঘরে চলে যায়। তবে সর্বশেষ ২০০৮ ও ২০১৪ সালে আসনটিতে জয় পায় জাতীয় পার্টি। আসছে নির্বাচনে একক প্রার্থী নিয়ে জাতীয় পার্টি অনেকটা নির্ভার থাকলেও বিএনপি ও আওয়ামীলীগে আলোচনায় রয়েছে একাধিক নাম।

বর্তমান সরকারের ২ মেয়াদে এই এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ সব খাতে উন্নয়নের প্রভাব থাকার দাবি করে আওয়ামী লীগ বলছে, আগামী নির্বাচনেও নৌকার পক্ষেই রায় দেবেন ভোটাররা।

তবে বিএনপি নেতারা বলছেন, সব দিক বিবেচনা করে কাঙ্ক্ষিত উন্নয়নের স্বার্থে ধানের শীষে আস্থা রাখবেন ভোটাররা।

নারায়ণগঞ্জ-৫ আসনে দল ৩টি নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী থাকলেও আগামী ডিসেম্বরে ব্যালটের মাধ্যমে ভোটাররাই দেবেন চূড়ান্ত রায়।

সর্বশেষ সংবাদ শিরোনাম