Thu, 16 Aug, 2018
 
logo
 

ভোটের ঈদ: মনোনয়ন প্রত্যাশীদের ঘুম হারাম করে রমজানে চলছে ইফতার


লাইভ নারায়ণগঞ্জ: ঈদুল ফিতরকে এবার ভোটের ঈদ হিসেবে দেখছেন আওয়ামী লীগের এমপি ও মনোনয়ন প্রত্যাশীরা। আর এই ভোটের ঈদ সামনে রেখে পুরো রমজান মাস নিজ নিজ নির্বাচনী এলাকায় ইফতারের মাধ্যমে ব্যাপক গণসংযোগ করছেন তারা।

শুধু বাজেট অধিবেশনের জন্য দু-চার দিন ঢাকায় থাকলেও এমপিরা এলাকায় বেশি সময় দিচ্ছেন।
এবার ঈদে এমপি ও মনোনয়ন প্রত্যাশীরা ভোটারের মন জয় করতে যত বেশি সম্ভব শাড়ি-লুঙ্গি, কামিজ, পাঞ্জাবি-পায়জামা বিতরণ করছেন। একাদশ সংসদ নির্বাচনের প্রায় ৬ মাস আগে কম সময়ের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ভোটারের কাছাকাছি যেতে রমজান মাসকেই বেছে নিয়েছেন নৌকার মনোনয়নপ্রত্যাশীরা।
সূত্রমতে, মনোনয়নের ব্যাপারে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন ধরেই দলীয় এমপি ও নেতাদের বলে আসছেন, ‘কারও মুখ দেখে নয়, জরিপ দেখেই মনোনয়ন দেওয়া হবে’। আগামী সংসদ নির্বাচনে কোনো ঝুঁকি নেবেন না বলে সাফ জানিয়ে দেন তিনি। প্রধানমন্ত্রীর এই বার্তা পেয়ে দলের এমপি-মন্ত্রীরা নিজ নিজ এলাকামুখী হয়েছেন। প্রায় প্রতিদিনই ইফতার পার্টির মাধ্যমে দলীয় নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সাধারণ ভোটারের সঙ্গে যোগাযোগ করছেন তারা। চেষ্টা চালাচ্ছেন দলের হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণের। সর্বোপরি জাতীয় নির্বাচনের আগে শেষ এই রমজান মাসকে কেন্দ্র করে চলছে নির্বাচনী প্রস্তুতি। তবে ইফতার পার্টি নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত রয়েছেন আওয়ামী লীগের তরুণ মনোনয়নপ্রত্যাশীরা। ইফতার মাহফিলে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মকা- তুলে ধরার পাশাপাশি নৌকার প্রচার-প্রচারণার সঙ্গে নিজের অবস্থান সুদৃঢ় করছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম