Mon, 17 Dec, 2018
 
logo
 

২২ মে পর্যন্ত খালেদার জামিন স্থগিত: ‘নিন্দা জানানোর ভাষা নেই’ রাজিব, ‘আন্দোলন করে মুক্ত করবো’ রনি


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২২ মে পর্যন্ত খালেদা জিয়ার জামিন স্থগিত করার ঘটনায় ‘নিন্দা জানানোর ভাষা নেই’ নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিবের। পাশাপশি তৃণমূলের দেয়া সিদ্ধান্তে আন্দোলন করার প্রস্তাব দিয়েছেন তিনি।
অন্যদিকে যুগ্ম আহ্বায় মশিউর রহমান রনি চাইছেন ‘আন্দোলন করে মুক্ত করতে বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়াকে।

সোমবার আদালত প্রথমে আদেশে বলেছিলেন, ২২ মে পর্যন্ত খালেদা জিয়ার জামিন স্থগিত। সে অনুযায়ী টেলিভিশনগুলো স্ক্রলও দেয়, খবর আসে অনলাইন গণমাধ্যমগুলোতে। কিছুক্ষণ পর আদালত আদেশ ‘মোডিফাই’ করে ৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেন। এসময় জামিন আদেশ স্থগিতের পাশাপাশি দুই সপ্তাহের মধ্যে উভয়পক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
আদেশ আসার পর লাইভ নারায়ণগঞ্জের কাছে নিজ নিজ প্রতিক্রিয়ায় বিএনপির ছাত্রদল নেতারা।
ছাত্রদলের আহ্বায়ক ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজিব বলেন, যারা নিন্দা কী? এটা বুঝে না, তাদেরকে আমার নিন্দা জানানোর ভাষা নেই। আদালতে এ ধরনের ঘটনা ইতিহাসে নজিরবিহীন, এর আগে এ ঘটনা কখনো ঘটেনি। তাই আমি মনে করি, দল খালেদা জিয়াকে মুক্তির জন্য যে সিদ্ধান্ত নিয়ে ছিলো, সেগুলো ভুল ছিলো। এধরনের সিদ্ধান্ত সরকার দলিয়দের আরো উৎসাহিত করছে।
তিনি আরো বলেন, আমি মনে করি বিএনপির তৃণমূলের সাথে আলোচনা করে, যে সিদ্ধান্তে বেশি জনমত থাকবে, সেটাই গ্রহণ করা হক।
এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান রনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুর পর থেকে মানুষের গণতান্ত্রীক অধিকার ফিরিয়ে আনতে নানা ভাবে চেষ্টা করে যাচ্ছিলেন ১৬ কোটি মানুষের নেত্রী বেগম খালেদা জিয়া। তাই তাকে মিথ্যা ও বানওয়াট মামলায় আটকে রাখা হয়েছে। যে মামলার কোন ভিত্তি নেই। খালেদা জিয়া যে আন্দোলনের ডাক দিয়েছে, সেই আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনবো।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি সরকারি টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদ- দেয়া হয়।
৮ ফেব্রুয়ারি কারাদণ্ডের রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন- সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারারসন খালেদা জিয়া।

সর্বশেষ সংবাদ শিরোনাম