Thu, 19 Jul, 2018
 
logo
 

ভিপি বাদল কী শামীম ওসমান বলয় ছাড়ছেন !

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হলেও আবু হাসনাত মো. শহীদ বাদলকে এখনও ভিপি বাদল নামেই চেনেন মানুষ। এরচেয়ে বেশী পরিচিত তিনি ওসমান পরিবারের বিশস্ত লোক হিসেবে। সেই বাদলও এবার দিক বদলাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে।

সরকারি তোলারাম কলেজ ছাত্রছাত্রী সংসদের চারবারের ভিপি হওয়ার রেকর্ড একমাত্র বাদলের ঝুলিতেই রয়েছে। পরবর্তীতে জেলা যুবলীগ ও জেলা আওয়ামীলীগের সেক্রেটারী হলেও ‘ভিপি বাদল’ পরিচয়ের বৃত্ত ভাঙ্গতে পারেননি তিনি।

দলীয় নেতাকর্মীদের মতে, সব পরিচয় ছাপিয়ে তিনি শামীম ওসমানের বন্ধু আর গোটা ওসমান পরিবারের বিশস্ত লোক হিসেবে পরিচিত। ১৯৮৬ ও ‘৮৮ সালের সংসদ নির্বাচনে জাতীয় পার্টির আলহাজ্ব নাসিম ওসমানের লাঙ্গলের পক্ষে কাজ করার অভিযোগ আছে তার বিরুদ্ধে। সদর উপজেলা নির্বাচনে তাকে সমর্থন দিয়েছিলেন নাসিম ওসমান। নাসিম ওসমান মারা যাওয়ার পর সাংসদ সেলিম ওসমানের সাথেও তাকে ঘনিষ্ট হতে দেখা গেছে।

তবে শামীম ওসমানের সবচেয়ে কাছের মানুষ হিসেবে পরিচিত। তারা দুইজন পরস্পপর বন্ধু। এই বন্ধুত্বের ঋণ শোধ করতে কোন কার্পণ্য করেননি শামীম ওসমান। দলের একাধিক নেতার দেয়া তথ্য মতে, বাদলের ভিপি হওয়া থেকে শুরু করে জেলা যুবলীগ, জেলা আওয়ামীলীগের পদ পাওয়া সবই শামীম ওসমানের বদৌলতে। এমনকি তাকে নারায়ণগঞ্জ পৌরসভার প্রশাসক করেছিলেন তিনি। যদিও মামলার কারনে বেশি দিন সেই পদে থাকতে পারেননি বাদল।

এছাড়া আরও নানা সুযোগ সুবিধাও পেয়েছেন বাদল। দলের সুসময়ে তিনিই সবচেয়ে বেশী লাভবান বলে মনে করেন শামীম ওসমান বলয়ের অনেক নেতা। তবে দলের দু:সময়ে বাদলকে পাওয়া মুশকিল। সেই বাদল এবার ওসমান পরিবার বলয় ছাড়ছেন বলে গুঞ্জন উঠেছে।

১৭ মার্চ বাদল শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল আয়োজিত বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দেন। এর আগে থেকেই তিনি অন্য আরও কয়েকজন আওয়ামীলীগ নেতার সাথে সুর মিলিয়ে নারায়ণগঞ্জের-৫ টি আসনে আওয়ামীলীগের প্রার্থী চেয়ে আসছেন। একটি আসনে ওসমান পরিবারের সদস্য জাতীয় পার্টির সেলিম ওসমান থাকলেও তিনি তাকে এড়িয়ে নৌকার প্রার্থী চাইছেন।

এসব কারনে প্রশ্ন উঠেছে তবে কী বাদলও বন্ধু শামীম ওসমানকে ছেড়ে চলে যাচ্ছেন। উল্লেখ্য, এর আগে শামীম ওসমানের দুই বন্ধু এডভোকেট আনিসুর রহমান দিপু ও এডভোকেট খোকন সাহা শামীম ওসমান বলয় ছেড়েছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম