Wed, 15 Aug, 2018
 
logo
 

রক্তের জনপদ নয়, সন্ত্রাস মুক্ত নারায়ণগঞ্জ সবারই কাম্য: সাইদ আহাম্মেদ

লাইভ নারায়ণগঞ্জ: মেয়র আইভি ও এমপি শামিম ওসমানের সৃষ্ট আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অশান্ত পরিবেশের কারণে নারায়ণগঞ্জবাসী অতিষ্ট, তেমনি হকারদের ফুটপাতে বসা নিয়ে সৃষ্ট সমস্যারও সুষ্ঠ সমাধান হওয়া প্রয়োজন।

এক বিবৃতিতে এই প্রতিক্রিয়া জানিয়েছেন কমরেড সাইদ আহাম্মেদ।
ওই বিবৃতিতে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের উপর হামলার নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, হামলাকারী যেই হোক অবশ্যই তার বিচার হওয়া উচিৎ। জাতির বিবেক সাংবাদিকদের পূর্ণ নিশ্চয়তা বিধানে সরকার সহ সর্ব মহলেরই এগিয়ে আসতে হবে। সাংবাদিক ভাইয়েরা নিরাপদ থাকলেই জাতি সত্যের সন্ধান পাবে এটাই আমার বিশ্বাস।
পুলিশের উদ্দেশ্য তিনি বলেন, জনতার বন্ধু পুলিশ ভাই, আপানারা কার??? জনতার, নাকি বিশেষ কোন মহলের ?? রক্ষক যদি ভক্ষক হয়ে যায় তাহলে নিরীহ জনতার উপর এমন হামলা মামলা ও আক্রমন হতেই পারে, মেয়র আইভির ভাষায় এটাই প্রতীয়মান হয়। অজ্ঞ অবুঝ নিরীহ জনতাকে লাঠিয়াল হিসাবে ব্যবহার করে স্বীয় সার্থ চরিতার্থ করার পায়তারা চলছে নারয়ণগঞ্জে।  
বাস্তব কথা হচ্ছে, আধিপত্য বিস্তার করাই উভয় পক্ষের মূল লক্ষ্য। উভয় পক্ষকেই বলছি আপনারা নারয়ণগঞ্জের পরিবেশকে আর অশান্ত কিংবা দূষিত করবেন না। এক সময়ের প্রাচ্যের ড্যান্ডি হিসাবে সুপরিচিত নারায়ণগঞ্জকে সুশিল সমাজের ভদ্রলোকেরা রক্তের জনপদ হিসাবে আখ্যা দিয়ে থাকে।  নারায়ণগঞ্জের সন্তান হিসাবে আমার আহবান, এই ধরনের অপব্যখ্যা থেকে নারায়ণগঞ্জকে মুক্ত রাখুন। রক্তাক্ত অবস্থা সমাধানের পথ নয়। সমাধানের পথ হচ্ছে বিপদমুক্ত পরিবেশ সৃষ্টি করে সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা ও সমাজের গ্রহণযোগ্য নাগরিক সমাজের সমন্বয়ে আলোচনার মাধ্যমে সুষ্ঠ সমাধানের পথ বের করা। হকার ভাইদেরও যেমন রুটি রুজির নিশ্চয়তা থাকতে হবে, তেমনি নারায়ণগঞ্জের জনগনেরও চলাচলের উন্মুক্ত উপযুক্ত পরিবেশ সৃষ্টি করা আমাদের সকলেরই কাম্য।

সর্বশেষ সংবাদ শিরোনাম