Wed, 18 Jul, 2018
 
logo
 

৩২ পয়েন্টে এমপি বাবুর ক্যাডার বাহিনীর বাধা, তবুও সফল ইকবাল পারভেজ


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবুর সকল ষড়যন্ত্র, বাঁধা বিঘ্ন উপেক্ষা করে জন সমুদ্রে পরিনত হলো ইকবাল পারভেজের বিজয় র‌্যালি ও সমাবেশ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকালে উপজেলার উচিৎপুরা ইউনিয়নের বাড়ৈপাড়া এলাকায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট ইকবাল পারভেজ আয়োজন করেন ওই বিজয় র‌্যালি ও সমাবেশটি।

এলাকাবাসী জানায়, ইকবাল পারভেজের সমাবেশ ভণ্ডুল করার জন্য নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবুর এমন কোন চেষ্টা বাকি ছিলো না, যা তিনি করেন নি। সপ্তাহ খানেক আগে থেকে আড়াইহাজারের বিভিন্ন গ্রামের নেতাকর্মীদের বাড়িতে পুলিশ পাঠিয়ে ভয়ভীতি দেখিয়ে আসছিল।

সমাবেশের দিন আড়াইহাজারের প্রায় ৩২ টি পয়েন্টে নজরুল ইসলাম বাবুর সমর্থক ক্যাডার বাহিনী অবস্থান নেয় আগতদের বাঁধা দিতে।
 
তারপরেও আওয়ামীলীগের বিজয় মিছিলে যোগদিতে নেতাকর্মীদের ঢল নামে। নেতাকর্মীরা যখন ঢোল বাজনা বাজিয়ে বিভিন্ন এলাকা থেকে আসতে থাকে, তখন নজরুল ইসলাম বাবুর সমর্থীত ক্যাডার বাহিনী তাদের উপর হামলা চায়ায়। কিন্তু তারপরেও নেতাকর্মীদের আটকিয়ে রাখাতে পারেনি। বিভিন্ন বিকল্প পথ ব্যবহার করে সমাবেশে আসতে থাকে। ছোট ছোট যানবাহন, নদীপথে, সোনারগাঁসহ বিভিন্ন এলাকা ঘুরে সমাবেশে যোগ দেন তারা।
 
নেতাকর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের জন্যেই দেখা যায় সকাল ১১টার মধ্যেই জনসমুদ্র্যে পরিনত হয় সামাবেশস্থল। মিছিলে মিছিলে মুখরিত হয় আড়াইহাজার।

পরিস্থিতি মোকাবেলা করতে অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান উপস্থিত থাকেও ডাঙ্গা পুলিশ নিয়েও হিমশিম খায়।

পুলিশ প্রশাসন,  এমপি বাবুর ক্যাডার বাহিনী সবকিছিু উপেক্ষা করে সমাবেশ সফল করায় ব্যাপক প্রশংসিত হয়েছে ইকবাল পারভেজ।

সমাবেশের পর আড়াইহাজার ঘুরে দেখা যায়, উপজেলার সর্বত্র ইকবাল পারভেজের সাহসিকতা নেতৃত্বের বাহবা। ইকবাল পারভেজের প্রতি নেতাকর্মীদের ভালোবাসাও আলোচনা সৃষ্টি করেছে আড়াইহাজারে।

এদিকে খোজ নিয়ে জানা যায়, যদি ৩২পি পয়েন্টে এমপি নজরুল ইসমলাম বাবুর ক্যাডাররা প্রতিবন্ধকতা সৃষ্টি না করতো, হামলা না করতো, তাহলে আড়াইহাজারে স্মরণ কালের শ্রেষ্ট বিজয় সমাবেশ হতো ইকবাল পারবেজের এই আয়োজনে।

সর্বশেষ সংবাদ শিরোনাম