Tue, 24 Apr, 2018
 
logo
 

জেরুজালেম রক্ষায় প্রয়োজনে অস্ত্র হাতে নেয়া হবে: ইসলামী আন্দোলনের মহাসচিব

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ন মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, জেরুজালেম হচ্ছে আমাদের আত্মার সাথে সম্পর্ক। মুসলমানদের কাছে এটা হচ্ছে পবিত্র শহর।

জেরুজালেম রক্ষা করার আন্দোলন এটা কোন দলীয় কর্মসূচি না। জেরুজালেমকে মুক্ত করতে হলে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের পূর্বে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ইসলামী আন্দোলনের উদ্যোগে ডিআইটি চত্ত্বরে মিছিলপূর্বক এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে ডিআইটি থেকে শুরু করে চাষাড়া শহীদ মিনার পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

হেমায়েত উদ্দিন বলেন, ইসরাইল একটি অবৈধ রাষ্ট্র। এই অবৈধ রাষ্ট্রকে মুসলিমরা কখনোই বরদাশত করতে পারে না। এই ইসরাইলকে স্বীকৃতি দিলে সারা বিশ্বের মুসলমানরা চুপ থাকবে না। প্রয়োজন হলে অস্ত্র হাতে নিয়ে জিহাদ ঘোষণা করবে।

তিনি আরো বলেন, বিজয়ের মাস চলছে, অথচ আমাদের স্বাধীনতা নেই। স্বাধীনতার প্রায় অর্ধশত বছর পেরিয়ে গেলেও আমরা পরিপূর্ণভাবে স্বাধীন হতে পারি নাই। আমরা আমাদের মৌলিক অধিকার পাই নাই। এমনকি শিশুরাও পর্যন্ত এই নির্মমতার শিকার হচ্ছে। আমরা ইসলামী আন্দোলনের নেতৃত্বে আল্লাহর জমিনে আল্লাহর রাজত্ব কায়েম করতে চাই।

বিক্ষোভ মিছিলের সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ।

তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য বলেন, আপনি যদি মুসলমানদের ব্যাপারে আন্তারিক হন, তাহলে আমাদের দেশে মার্কিন দূতাবাস বন্ধ করে দেন এবং সকল মার্কিন পন্য বর্জন করার নির্দেশ দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা সভাপতি আনোয়ার হোসেন জিহাদী, সাধারন সম্পাদক শাহআলম কাঁচপুরী, যুব আন্দোলন মহানগরের সাধারন সম্পাদক ডা. মিজানুর রহমান, শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদ মামুনুর রশিদ ও ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের আহবায়ক শেখ মুহাম্মদ হাসান আলীসহ প্রমুখ নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম