Wed, 13 Dec, 2017
 
logo
 

না.গঞ্জে জাপার র্দুগ জয়ের চ্যালেঞ্জে আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জের শীতলক্ষ্যার তীরে দেশের দ্বিতীয় বৃহত্তম বন্দর। এই বন্দরকে গিড়েই প্রাচীন আমল থেকেই শিল্প সমৃদ্ধ শহর হিসেবে প্রতিষ্ঠিত জেলাটি। এছাড়া বরাবরই নানা আলোচনা সমালোচনা আর ঘটনাবহুল নারায়ণগঞ্জের রাজনীতি।  আর এর বেশির ভাগ আলোচনা, সমালোচনা সৃষ্টি হয় ৫ আসনকে ঘিরে।

জানা গেছে, ১৯৯১ সাল থেকে জাতীয় নির্বাচন হয়েছে এ পর্যন্ত ৫ বার। এসকল নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ নির্বাচিত হয়েছিলো মাত্র এক বার। বাকি চার বারের মাঝে ২ বার করে নির্বাচিত হয়েছে জাতীয়পার্টি ও বিএনপি। এছাড়া সর্বশেষ ওই এলাকায় ইউপি নির্বাচন ও জেলা পরিষদের সদস্য নির্বাচনেও বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে জাতীয়পার্টির প্রার্থীরা।

তাই অনেকের কাছে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেও ৫ আসন এখনো জাতীয় পার্টির দূর্গো হিসেবে পরিচিত। যদিও ওই আসনটিতে ২ নির্বাচনী আমলে কোন প্রার্থী দেয়নি আওয়ামীলীগ।

তবে এবার স্থানিয় আওয়ামীলীগ থেকে দাবি তোলা হচ্ছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের প্রতিটি আসনে প্রার্থী দিতে হবে। পাশাপাশি ৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাবাষির্কীতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের কমিটির উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় নারায়ণগঞ্জের ৫টি আসনেই মনোনয়নের দাবি করেন তৃণমূল ও স্থানীয় আওয়ামী লীগ। এর আগে সোনারগাঁয়ে যুবলীগের ত্রী- বার্ষিক সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইও এ দাবি করেছিলেন।

জাতীয়পার্টির জয়জয়কারের এ আসনটিতে অন্য দলের প্রার্থীরা কতটা সুবিধা করতে পারবেন, তা জানা যাবে ভোটপরবর্তী ফলাফলে। রাজনৈতিক ভাষ্যকারদের মতে, আগামী নির্বাচনেও মেতে উঠবে নারায়ণগঞ্জে ভোট উৎসব। একাদশ সংসদ নির্বাচনকে সমানে রেখে এরই মধ্যে সরব হয়ে উঠছে ওই আসনটির রাজনীতি তাই আসছে নির্বাচনেও এক জমজমাট ভোটের লড়াই দেখার অপেক্ষায় নগরবাসী।

সর্বশেষ সংবাদ শিরোনাম