Wed, 13 Dec, 2017
 
logo
 

লাখো নেতাকর্মীর মাঝে একজন শামীম ওসমান


লাইভ নারায়ণগঞ্জ: দলীয় কর্মসূচী এলেই কদর বাড়ে সাংগঠনিক নেতাদের। সভা সমাবেশে অনেক লোক জড়ো করার ক্ষমতা তারাই রাখেন। এক্ষেত্রে নারায়ণগঞ্জ আওয়ামীলীগে একজনের নামই শীর্ষে রয়েছে। তিনি হলেন একেএম শামীম ওসমান। শনিবার ঢাকার নাগরিক সমাবেশে লাখো নেতাকর্মী নিয়ে যোগ দিয়ে আবারো সেই প্রমাণ রাখলেন তিনি।

পারিবারিকভাবে রাজনীতির বলয়ে বড় হয়েছেন শামীম ওসমান। সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগ দিয়ে রাজনীতি শুরু তাঁর। এরপর কেন্দ্রীয় ছাত্র রাজনীতিতেও প্রবেশ করেন। পরে নারায়ণগঞ্জ শহর আওয়ামীলীগ, জেলা আওয়ামীলীগের শীর্ষ পদে আসীন হন। আওয়ামীলীগের মনোনয়নে ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে সংসদ সদস্য হন তিনি। মাঝে নানা কারনে বিরতি থাকলেও দশম জাতীয় সংসদ নির্বাচনেও একই আসনের এমপি শামীম ওসমান।

দলে তার পক্ষে যেমন অনেক নেতাকর্মী আছেন। তেমনি আছেন বিরোধীও। দলের একটি অংশ তাকে উপস্থাপন করেন নেতিবাচক হিসেবে। তাদের মতে, পেশী শক্তির রাজনীতিক শামীম ওসমান। জনগণের কাছে তার কোন জনপ্রিয়তা নেই। সুবিধাভোগী অনুগত কিছু নেতাকর্মী রয়েছে তার।

দলের বিরোধীদের এমন কথা মানতে নারাজ শামীম ওসমান অনুসারীরা। তারা মনে করেন, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের ডাইনামিক নেতা শামীম ওসমান। তার এক ডাকে মুহূর্তেই জড়ো হয় লাখো মানুষ। তিনি এমন জনপ্রতিনিধি যে রেকর্ড পরিমাণ উন্নয়নে সারা দেশে চমক দেখিয়েছেন। তাঁর জনপ্রিয়তায় ঈর্ষা হয়েই তাকে মারতে চাষাড়া আওয়ামীলীগ অফিসে বোমা বিষ্ফোরণ ঘটানো হয়েছিলো। তিনি নিজের জীবন বাঁচানোর আগে দলীয় সভানেত্রীর জীবন বাঁচাতে আকুলতা প্রকাশ করেছিলেন।

তারা মনে করেন, দলে এখনো শামীম ওসমানের প্রয়োজনীয়তা সবচেয়ে বেশী। যা আজ শনিবার ( ১৮ নভেম্বর ) আরেকবার প্রমাণ করেছেন শামীম ওসমান। বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত নাগরিক সমাবেশে নারায়ণগঞ্জ থেকে তিনিই সবচেয়ে বেশী নেতাকর্মী নিয়ে যোগ দিয়েছেন। তার ডাকেই বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষ ঢাকার সমাবেশে গিয়েছেন। তাঁর এই গুণের কথা দলের কেন্দ্রীয় কমিটি খুব ভালো করে জানে। সম্প্রতি একাধিক মন্ত্রীও তার চৌকশ নেতৃত্বের কথা প্রকাশ্য জনসভায় বলে গেছেন।
রাজনীতি বিশ্লেষকদের মতে, রাজনীতিতে জনপ্রিয়তা যাচাইয়ের দুইটি মাধ্যম রয়েছে। একটি হলো নির্বাচন অপরটি সভা সমাবেশ।

শামীম ওসমান অনুসারীদের মতে, সভা সমাবেশে জনপ্রিয়তা পরীক্ষায় সব সময়ই শামীম ওসমান এক নম্বরে। আর নির্বাচনেও যে তার জনপ্রিয়তা রয়েছে একাধিকবার সংসদ সদস্য হয়ে সেই প্রমাণও রেখেছেন একেএম শামীম ওসমান এমপি।

সর্বশেষ সংবাদ শিরোনাম