Thu, 14 Dec, 2017
 
logo
 

হরতালের সমর্থনে না.গঞ্জ মহানগর ও জেলা জামায়াতের মিছিল

প্রেস বিজ্ঞপ্তি: হরতালের সমর্থনে মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর ও জেলা জামায়াতে ইসলামী। বুধবার দুপুরে মহানগর জামায়াত মিছিল বের করে শহরের ডিআইটি এলাকা থেকে।

অপরদিকে জেলা শাখার মিছিল করে সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায়। তবে কোথাও অপ্রতিকর ঘটনা ঘটেনি।
আমীরে জামায়াত জনাব মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াতের নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাদের প্রত্যেককে ১০ দিনের রিমা-ে নেয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবীতে হরতাল আহ্বান করা হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নারায়ণগঞ্জে এই বিক্ষোভ করে দলটি।
মিছিল শেষে পথ সভায় বক্তারা বলেন, শান্তিপূর্ণ হরতাল আহ্বান করা ও হরতাল পালন করা দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার। এ অধিকারে বাধা দেয়ার কোন এখতিয়ার সরকারের নেই। সরকার শান্তিপূর্ণ হরতালের সমর্থনে জামায়াতের পক্ষ থেকে আয়োজিত শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়ে ও নেতা-কর্মীদের গ্রেফতার করে অন্যায় করেছে। জামায়াতের নেতা-কর্মীদের গ্রেফতারের মধ্য দিয়ে সরকারের অগণতান্ত্রিক স্বৈরাচারী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে।
সরকার জামায়াতসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে কারারুদ্ধ করে গোটা দেশটাকেই এক বৃহৎ কারাগারে পরিণত করেছে। বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা, গ্রেফতার, রিমা-ে নিয়ে অত্যাচার-নির্যাতন চালিয়ে মানবাধিকার লংঘন করে সরকার দেশকে রাজনীতি শূন্য করে একদলীয় শাসন কায়েম করার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করে রিমা-ে নেয়ার ঘটনার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবীতে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালনে সকলকে আহ্বান জানানো হয় বক্তব্যে।”

সর্বশেষ সংবাদ শিরোনাম