Mon, 17 Dec, 2018
 
logo
 

নগরীতে ‘ফাঁকিবাজ শিক্ষার্থী পাকড়াও’ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্কুল পালানো ছাত্রদের আটকের অভিযানে আতঙ্কে রয়েছে বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্কে আসা ফাঁকিবাজরা। পুলিশ স্কুল ইউনিফর্ম পরিহিত ছাত্রছাত্রীকে আড্ডারত অবস্থায় দেখলেই ব্যবস্থা নিচ্ছেন। আগে এই স্পটে স্কুল পালানো শিক্ষার্থীদের জমজমাট আড্ডা বসতো, এখন স্থানটি রীতিমত ফাঁকা পড়ে আছে। পুলিশের এই ‘ফাঁকিবাজ শিক্ষার্থী পাকড়াও’ কর্মকাণ্ডকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকালে সাড়ে ৪টায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্কে পুলিশ সদস্য মো. জলিল এবং আব্দুর রব সেখানে‘ফাঁকিবাজ শিক্ষার্থী পাকড়াও’ অভিযান চালায়। অভিযান কালে কয়েক জন শিক্ষার্থীকে ধাওয়া করতেও দেখা যায়।

নগরীতে ‘ফাঁকিবাজ শিক্ষার্থী পাকড়াও’ অভিযান

স্থানীয়রা জানান, বিকালে ফুচকা বিক্রেতাসহ ক্ষুদ্র দোকানীদের সাবধান করা হয় যাতে, কোন শিক্ষার্থীই এখানে (পার্কে) বসতে না পারে এবং স্কুল চলাকালীন সময়ে ফুচকার দোকান বন্ধ রাখার নির্দেশও দেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক দেওভোগ এলাকার এক বাসিন্দা বলেন, আমি পেশায় ব্যবসায়ী। পেশার খাতিরে সকালেই বাসা থেকে বেরিয়ে যাই। ফিরতে ফিরতে রাত ১১টা বেজে যায়। আমার একমাত্র ছেলে কলেজ ছাত্র । তাকে খুশী করতে মোটর সাইকেল কিনে দিয়েছি। নিশ্চিত ছিলাম সে নিয়মিত কলেজে যায়। কিন্তু কয়েকদিন আগে জানতে পারলাম সে কলেজে না গিয়ে নিয়মিত বিভিন্ন স্থানে গিয়ে আড্ডা দিত। পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।

প্রসঙ্গত, এর আগে ২১ অক্টোবর নগরীর খানপুরে অবস্থিত ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল অভিযান পরিচালনা করে ৩ জন স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে আটক করেছিল ভ্রাম্যমান আদালত। পরে অভিভাবকের জিম্মায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম