Mon, 18 Feb, 2019
 
logo
 

বাবা মায়ের সচেতনতায় শিশু সুস্বাস্থ্যের অধিকারী হবে: অসিত বরণ বিশ্বাস

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর অংশ হিসেবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডের দক্ষিন র‌্যালী বাগান এলাকায় ৬ মাস থেকে ১১ মাস এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। উক্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস।

কল্যাণী সেবা সংস্থা নারায়ণগঞ্জ এর উদ্যোগে সিটি কর্পোরেশনের সার্বিক তত্বাবধানে এই কার্যক্রম পরিচালনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কল্যানী সেবা সংস্থার পরিচালক ডা. জি.এম. জাব্বার চিশতী, দক্ষিন র‌্যালী বাগান ভূমি রক্ষা ও সমাজ উন্নয়ন পঞ্চায়েত কমিটির উপদেষ্টা মোঃ জাফর উল্লাহ, সভাপতি গাজী সালাউদ্দিন, সহ-সভাপতি মোঃ রাশেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ জাভেদ, মোঃ আমির হোসেন, মোঃ সাহাবুদ্দিন, অনীল চন্দ্র দাসসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালিত হয়।

উক্ত অনুষ্ঠানে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, রান্নার সময় ভিটামিন এ সমৃদ্ধ ভোজ্য তেল ব্যবহার করুন। ভিটামিন এ সমৃদ্ধ গাড় রং এর শাকসবজি গাজর, মিস্টি কুমড়া, পুঁইশাক, পালং শাক, হলুদ ফলমূল ইত্যাদি শিশুদের খাবারে অন্তর্ভুক্ত করুন। ভিটামিন এ ক্যাপসুল শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। শিশুদেরকে বাইরের খাবারের চেয়ে ঘরে তৈরী সুষম খাবার খাওয়ান। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশু স্বাস্থ্য রক্ষার্থে বাবা মাকে দায়িত্বশীল হতে হবে। বাবা মায়ের একটু সচেতন প্রয়াসই পারে একটি শিশুকে সুস্বাস্থ্যের অধিকারী করে গড়ে তুলতে।

সর্বশেষ সংবাদ শিরোনাম