Thu, 24 Jan, 2019
 
logo
 

আমাদের দলে মাদক ব্যবসায়ীদের প্রয়োজন নেই: আনোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের উদ্যেগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় ২নং রেল গেটে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের প্রধান কার্যালয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করে নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ও জেলা আওয়ামীলীগের চেয়ারম্যান আনোয়ার হোসেন। এসময় বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি মাকসুদুর রহমান খসরু, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড, মাহমুদা মালা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড, হান্নান আহমেদ গোলাম, যুব মহিলা লীগের নুরুণ নাহার সন্ধ্যা। সভায় আরো উপস্থিত ছিলেন জয়েন্ট সেক্রেটারি ও উক্ত আলোচনা সভার পরিচালনাকারী আহসান হাবিব, ভাইস প্রেসিডেন্ট আব্দুল ঘনি, মহানগর আওয়ামীলীগের অর্থ সম্পাদক কামাল দেওয়ান, সদস্য শামীম আহমেদ, শাখওয়াত হোসেন সুমন সহ প্রমুখ।

আমাদের দলে মাদক ব্যবসায়ীদের প্রয়োজন নেই: আনোয়ার

এ্যাড. মাহমুদা মালা বলেন, ১০ জানুয়ারি ব্যাপারে বলতে গেলে একটা কথাই বলবো অনুভুতি, হাসি, কান্না একসাথে হয় না। আর যেদিন এগুলো সব একসাথে হয় সেই দিনকে শ্রেষ্ঠ দিন বলে, আর ১০ জানুয়ারি হল সেই শ্রেষ্ঠ দিন। সেদিন মানুষের মুখে একটি কথাই ছিল যে আমি হিমালয় দেখিনি, আমি বঙ্গবন্ধুকে দেখেছি, যিনি ৭ কোটি মানুষকে তার হৃদয়ে জায়গা দিয়েছে। তিনি আমাদের মাঝে নেই, যেমন ভালো মানুষ সবার সহ্য হয়না তেমনি তাকেও পাকিস্তানিদের সহ্য হয়নি। তাই তাকে নির্মম ভাবে হত্যা করা হয়। তিনি আমাদের মাঝে না থাকওে তার আদর্শ রয়ে গেছে আমাদের মাঝে। আর তার আদর্শকে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ।

 

প্রত্যাবর্তন দিবস নিয়ে খোকন সাহা বলেন, আজ থেকে ৪৭ বছর পূর্বে পেয়েছিলাম স্বাধীনতা, ১৯৭১ সালে ৮ই জানুয়ারি কারাঘর থেকে মুক্তি পেয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিন্তু সে দেশে ফিরেছিল ১০ই জানুয়ারী, একারনে ১০ই জানুয়ারী প্রত্যাবর্তন দিবস পালন করা হয়।শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সব বেদাবেদ ভুলে গিয়ে দেশের উন্নয়নের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মাদক নিয়ে তিনি বলেন, মাদকামুক্ত দেশ গড়া আমাদের প্রধান লক্ষ। এই মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে মাদক-সন্ত্রাস কখনো থাকতে পারেনি আর পারবেও না।

আনোয়ার হোসেন বলেন, আমরা যারা রাজনীতি করি তাদের মধ্যে ভালো মন্দ মিলিয়ে রাজনীতিবীদ রয়েছে। ‘৭০ দশকেও ছিল। মন্দরা কখনও ভালোকে সহ্য করতে পারে না, বঙ্গবন্ধু ছিল একজন সাহসী রাজনীতিবীদ। তিনি সবসময় মন্দদের বিরুদ্ধে ছিলেন তৎপর। তাই তাকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়। বঙ্গবন্ধু এমন একজন ব্যাক্তি যিনি স্কুল জীবনে স্কুলের বিভিন্ন সমস্যা নিয়ে প্রতিবাদ করেছেন। তখন থেকেই তিনি মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

 

তিনি আরও বলেন, আমরা যতই আলোচনা করি সব বৃথা হয়ে যাবে যদি আমরা বঙ্গবন্ধুর আদর্শে চলতে না পারি। আমাদের সবার ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে যাতে আমরা সবাই মিলে সোনার বাংলা গড়তে পারি। পরিশেষে তিনি বলেন, চাঁদাবাজ, সন্ত্রাস, মাদক ব্যবসায়ী আমাদের দলে প্রয়োজন নেই। আমরা দলকে এমন ভাবে তৈরি করতে চাই যাতে সব মানুষ নির্বিঘ্নে বলতে পারে বাংলাদেশ আওয়ামীলীগ চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদকমুক্ত দল।

সর্বশেষ সংবাদ শিরোনাম