Fri, 14 Dec, 2018
 
logo
 

আবারো ৫ রিমান্ডে জেএমবির সদস্য রাকিবুল

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় আবারো জেএমবির সদস্য মো. রাকিবুল হাসানকে ৫ দিনের রিমান্ডে নিয়েছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

মো. রাকিবুল হাসান (২২) হলেন ছনপাড়া (সাত গ্রাম) এলাকার মৃত. আব্দুর রহিম এর ছেলে।  মঙ্গলবার (৪ঠা ডিসেম্বর) সকালে আসামীকে আবারো ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠান পুলিশ। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাওসার আলম এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর পূর্বে আসামীর পক্ষের আইনজীবী এড. সাইদুর রহমান সাব্বির ও এড. জাহাঙ্গীর দেওয়ান আদালতের কাছে রিমান্ড না মঞ্জুরের জন্য প্রার্থণা করেন।

পুলিশের দাবি, আসামী জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জিএমবি) সংগঠনের সদস্য। ৩০ সেপ্টেম্বর ডিএনডি ক্যানেলের কালভার্ট ব্রীজের উপর ও আশেপাশে আসামীসহ আরো ৪০-৪১ জন ছদ্মবেশ ধারণ করে গোপন বৈঠক করা কালীণ সময়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করেন। এ সময় তারা পুলিশের উপর আক্রমণ করে। সেসময় পুলিশ তাদের মোকাবেলা করে ও কয়েকজনকে আটক করে। আটককৃতদের থেকে পিস্তল, ম্যাগাজিন, চাকু, জিহাদী নোটশীট জব্দ করে।

এর আগে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাকিবুল হাসানকে ৫ দিনের রিমান্ডে নেয় পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গি কার্যক্রম পরিচালনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে জঙ্গি কার্যক্রম ও নাশকতায় ব্যবহৃত আরো অস্ত্র ও বিস্ফোরক উপাদানাবলী উদ্ধার করেন। পলাতক ও অজ্ঞাতনামা আসামীদের নাম ও ঠিকানা সংগ্রহ করা হয়। পলাতক আসামীদের চিহ্নিত ও মূল ঘটনা উদঘটনার উদ্দেশ্যে নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম