Tue, 11 Dec, 2018
 
logo
 

আড়াইহাজারে জমি নিয়ে সংঘর্ষে : আহত ৩০

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে মূমূর্ষ অবস্থায় ঢামেক হাসপাতালে প্রেরন করা হয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শালমদী নয়া বাজার সংলগ্ন ৩৫ শতাংশ একটি জমির মালিকানা নিয়ে ঐ এলাকার তাউজুল ইসলাম ও লিয়াকত আলীর সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।ঘটনার দিন লিয়াকত আলী তাদের লোকজন নিয়ে জমিটি দখল করতে গেলে প্রতিপক্ষ তাইজুল ইসলাম তাতে বাঁধা দেয়। এ নিয়ে প্রথমে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক ও পরে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পেক্ষের অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছে।

সংঘর্ষে আহতরা হল-কাইজুল ইসলাম(৫০), জসিমউদ্দিন(৪০), নূর নবী(৩৫), আলী হামজা(৩৮), কামাল হোসেন(৬০), শারজাহান বেগম(৫৫), হাসিনা বেগম(৩৫), আজগর আলী (৫০), শুক্কুর আলী (৫০), মালেকা বেগম(৪৫), ইলিয়াছ(২১), রেজিয়া বেগম(৩৫), আবুল হোসেন(১৭), বাবুল(৩৫), আনোয়ার হোসেন(৪৫), নাসিমা বেগম(৪০), আসাবদ্দিন(৩০), সাহাবুদ্দিন(৩৩), রূপা আক্তার(২৫), সোনিয়া আক্তার(২০), সুফিয়ান(২৩), মাহাবুল (২১), মারফত আলী(৩৮), হাবুল্যাহ(৪৫) ও ফয়সাল মিয়া(১৮) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ স্থানীয় হাসপাতাল গুলোতে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে মূমূর্ষ অবস্থায় তাইজুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তাইজুল ইসলামের স্বজন আহত জসীমউদ্দিন জানান, কোন প্রকার উস্কানী ছাড়া প্রভাবশালী লিয়াকত আলী ও তার ভাড়া করা সহ অর্ধশতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজার সংলগ্ন তাদের ৩৫ শতাংশ জমি দখল করতে থাকে। ঐ সময় তাদের বাঁধা দিলে তারা তাদের উপর হামলা চালিয়ে আহত করেছে।

অপর দিকে লিয়াকত আলী জানান,তার ক্রয়সূত্রে ৩৫ শতাংশ জমিতে সে বৈধ মালিক হিসেবে দখলে গেলে তাইজুল ইসলাম সহ তাদের লোকজন হামলা চালায়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

সর্বশেষ সংবাদ শিরোনাম