Fri, 16 Nov, 2018
 
logo
 

মনোনয়ন পত্র কিনতে গিয়েছেন বাদলপত্নী

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদলের স্ত্রী নাহিদা বেগম দলিয় মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়েছেন। তবে না কিনেই ফিরে এসেছেন নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের সাবেক এ ভিপি।

শুক্রবার (৯ নভেম্বর) মনোনয়নপত্র ক্রয় করেন ধানমন্ডির ৩/এ সড়কে আওয়ামী লীগ কার্যালয় থেকে।

একটি সূত্র বলছে, আবু হাসনাত মো. শহীদ বাদলের স্ত্রী নাহিদা বেগম নারায়ণগঞ্জ-৪ আসেনের মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়েছেন। এ আসনের বর্তমান সংসদ সদস্য হলেন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান।

যদিও ৪ আসনের কথা অস্বীকার করে নাহিদা বেগম বলেন, মনোনয়ন কিনতে এসেছি। কিন্তু কেনা তো হয়নি। আগে কিনি তারপর জানতে পারবেন। আকাশে চাঁদ উঠলে সবাই জানতে পাবে।

নাহিদা বেগম বঙ্গবন্ধু পাঠাগার কেন্দ্রীয় কমিটির বর্তমান সভানেত্রী। এছাড়া কেন্দ্রীয় মহিলা ও শিশু বিষয়ক উপ-কমিটির সদস্য তিনি। কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকেরও দায়িত্ব পালন করেন এই নেত্রী।

দেশের প্রধান দুই রাজনৈতিক দলের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত দেশের অন্যতম শিল্পাঞ্চল নারায়ণগঞ্জ ৪-আসন।

ফতুল্লার ছয়টি ইউনিয়ন এবং সিদ্ধিরগঞ্জ সিটি করপোরেশনের ১০টি ওয়ার্ড নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৪-আসন। জেলার পাঁচটি সংসদীয় আসনের মধ্যে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা এলাকার ভোটার সংখ্যা সবচেয়ে বেশি।

এ আসনে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত চারবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমান আধিপত্য বিস্তার করে। ১৯৯৬ এর নির্বাচনে আসনটি দখলে নেয় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী শামীম ওসমান। ২০০১ সালে বিএনপির মুহাম্মদ গিয়াস উদ্দিন এবং ২০০৮ সালে জয় ছিনিয়ে নেয় ক্ষমতাসীন দল। সবশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন শামীম ওসমান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ আসনে এবারের মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ১২৩। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ৬ লাখ ৩৩ হাজার ৩৯৭।

সর্বশেষ সংবাদ শিরোনাম