Mon, 19 Nov, 2018
 
logo
 

শ্রমিকের স্বার্থে এমপি কবরীর সাথে দ্বন্দ্ব: পলাশ

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক এবং আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সভাপতি কাউসার আহমেদ পলাশ বলেছেন, শ্রমিকের দাবি আদায়ের জন্যই ট্রেড ইউনিয়ন করা হয়। যে সংগঠন দ্বারা শ্রমিকের কোন স্বার্থ আদায় হয়না সে সংগঠন শ্রমিকের সংগঠন নয়, সেটা ব্যক্তি স্বার্থের মনগড়া সংগঠন। আমি সে ধরনের সংগঠনকে সর্মথন করিনা। এবং ঐ সব নামধারী সংগঠন ও নামধারী নেতাদের প্রতিহত করি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপর ১২ টায় সদর উপজেলার পাগলা এলাকায় আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার অফিসে ইউনাইটেড ট্রাক চালক সমিতির নব-গঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাতকালে শ্রমিক নেতা পলাশ এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, পাগলা এলাকায় লায়ন্স ট্রাক চালক সমিতি নামে একটি সংগঠন ছিলো, যা ট্রাক চালকদের কোন উপকারে না এসে কতিপয় নেতারা সুবিধা নিয়েছে। শ্রমিকদের উস্কানি দিয়ে তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করছে, আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার অর্ন্তভুক্ত হয়েও পাগলা শাখার নেতাদের তোয়াক্ক করে না। তাই এই লায়ন্স ট্রাক চালক সংগঠনকে বাতিল করা হয়েছে। পাশাপাশি সেই স্থানে ইউনাইটেড ট্রাক চালক সমিতি গঠনের লক্ষে আহবায়ক কমিটির অনুমোধ দেওয়া হয়েছে।

 

শ্রমিকলীগ নেতা পলাশ বলেন, ট্রাক চালকের স্বার্থে এমপি কবরীর সাথে সর্বপ্রথম দ্বন্দ করেছিলাম। এই লায়ন্স সমিতির অফিসের জমি নিয়ে সেই দ্বন্দ্ব। কবরী দলীয় এমপি হয়েও শ্রমিকের স্বার্থে তাকেও ছাড় দেই নাই। আজও সমিটির অফিস একই জায়গায় রয়েছে। অথচ এই সমিতিটি আজ ট্রাক চালকের কোন উপকারে আসছেনা। তাই এটি বাতিল করেছি। আমার কাছে সবকিছুর আগে শ্রমিকের স্বার্থ। যেখানেই শ্রমিক নির্যাতিত নিপীরিত অধিকার বঞ্চিত সেখানেই আমি পলাশ ও আমার সংগঠন সংগ্রাম আন্দোলন করে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত করি।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার কার্যকরি সভাপতি বাবুল আহম্মেদ, সহ-সভাপতি আ: করিম তপু, সম্পাদক জজ মিয়া, যুগ্ম সম্পাদক আলম মিয়া, সহ-সম্পাদক ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক বশির আহম্মেদ, সহ- সাংগঠনিক সম্পাদক উবাইদুর রহমান উবায়েদ, অর্থ সম্পাদক ইমরান হোসেন, দপ্তর সম্পাদক শফিকুর রহমান, প্রচার সম্পাদক হারুন মিয়া, সমাজ কল্যান সম্পাদক হারুন অর রশিদ, বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক শ্রমিক ইউনিয়ন দক্ষিন বঙ্গে লাইন সম্পাদক আবুল হোসেনসহ আরো অন্যান্য নেতৃবৃন্দ।

 

এরপূর্বে মুন্সিখোলা তালতলা এলাকায় আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার যুগ্ম সম্পাদক আলম মিয়ার মালিকানাধিন আব্দুল্লাহ ট্রান্সর্পোট এজেন্সীর উদ্বোধন করেন শ্রমিকলীগ নেতা পলাশ।

সর্বশেষ সংবাদ শিরোনাম