Thu, 13 Dec, 2018
 
logo
 

ড্রাইভার পেশা সম্মান জনক করতে হবে: রাব্বি মিয়া

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘আপনার সন্তানকে যেন কেউ বলতে না পারে ড্রাইভারের ছেলে। সেই বিষয়টি মাথায় রেখে চালক পদটিকে সম্মান জনক পেশায় পরিণত করতে হবে।’

সোমবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে একথা বলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া। আয়োজনে ছিলেন জেলা প্রশাসন ও বিআরটিএ নারায়ণগঞ্জ কার্যালয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মো. এহসানুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফারুক হোসেন।

জেলা প্রশাসক আরো বলেন, আপনাদের লক্ষ্য থাকতে হবে পরিশ্রম করে রোজগার করছেন, একই ভাবে যাতে আমার ছেলে রোজগার না করে। আমার সন্তান যাতে পড়া লেখা করে, ভালো মানুষ হয়। পাশাপাশি চালক না থাকলে মালিকের যেমন অস্তিত্ব নেই, মালিক না থাকলে একই ভাবে চালকের অস্তিত নেই। তাই দুই পক্ষকেই নিজেদের মনে করতে হবে।

তিনি বলেন, ‘চালকের আয় অনেক বেশি, কিন্তু চালকরা সেই আয় ধরে রাখতে পারে না। কারণ হলো এটা প্রতিদিনের আয়। আপনারা যদি মাসে বেতন পেতেন, তাহলে অনেক টাকা পয়সা জমাতে পারতেন। তাই আমি চেষ্টা করবো প্রতিটি চালকের মাসে বেতন ব্যবস্থা করতে। বাংলাদেশে যারা পরিবহন চালক রয়েছে। ওরা কারা? আমার আপনাদেরই ভাই কিংবা স্বজন।’

সর্বশেষ সংবাদ শিরোনাম