Thu, 13 Dec, 2018
 
logo
 

ফতুল্লায় ২ টি পৃথক মামলায় ৯জন ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি পৃথক মামলায় ৯ জনকে ২ দিনের রিমান্ডে নিয়েছে ফতুল্লা মডেল থানার পুলিশ।
আসামীরা হলেন, রাসেদ বেপারী (৭০), মো. আলমগীর বাহার (৫৫), মো. আল আমীন (৪২), শহিদুল ইসলাম পিন্টু (৪৮), মাওলানা মঈন উদ্দিন আহম্মেদ (৭০), মো. আনোয়ার হোসেন (৪৫), হারুন অর রশিদ (২৭), জয়নাল আবেদীন (৬৬), মো. জাকির হোসেন (৫৫)।


রোববার (২১ অক্টোবর) সকালে রিমান্ড মঞ্জুর করেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির‘র আদালত। এর আগে আসামীদেরকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠালে শুনানি শেষে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করে।


শুক্রবার (১৯ অক্টোবর) পৌনে ৮ টার দিকে ফতুল্লা মডেল থানাধীণ হাজীগঞ্জ সাকিনস্থ নূর মিস্ত্রি মসজিদের পিছনে মাওলানা মঈনুদ্দিন আহমেদ‘র বহুতল ভবন হতে আসামীদেও গ্রেপ্তার করা হয়। সেই সাথে তাদের নিকট হতে ৫ টি বিস্ফোরিত ককটেল, ৭ টি আতোস বাজি, ১০ টি লোহার রড (৩ ফুট লম্বা), ৩ টি বাংলাদেশ জামায়েত ইসলামের ব্যক্তিগত রিপোর্ট বই, ১ টি কোরআন ও হাদিস চয়নিকা জব্দ করা হয়।


আসামীর পক্ষে এড. সাখাওয়াত হোসেন ও এড. আব্দুল বারী ভূইয়া সহ ৯ জন এডভোকেট দাবি করেন যে, গ্রেপ্তারকৃতরা সম্পূর্ণ নির্দোষ, নিরাপরাধ, আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং মামলার ঘটনার সম্পর্কে অবগত নন। অযথা হয়রানী করার নিমিত্তে আসামীদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন না মঞ্জুর করার প্রার্থনা করেন তারা।
কোর্ট পুলিশ সূত্রে জানা যায়, আসামীরা বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইন মামলার সাথে জড়িত। তাই জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম