Fri, 16 Nov, 2018
 
logo
 

পুজা মন্ডপ পরিদর্শন করেছে পুলিশ সুপার

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বন্দর উপজেলার র‌্যালী-লেজারার্স পূজা মন্ডপ পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার আনিছুর রহমান মিয়া ।
সোমবার দুপুরে তিনি র‌্যালী-লেজারার্স দূর্গাপুজা কমিটির পরিচালনা সভাপতি পবিত্র সরকার ও সাধারণ সম্পাদক নয়ন সাহাসহ হিন্দু নেতৃবৃন্দের সাথে পুজা উদযাপন শীর্ষক বিভিন্ন বিষয়ে খোজ খবর নেন। এ সময় তিনি পূজা কমিটির সঙ্গে মতবিনিময় সভা করেন।পুজা মন্ডপ পরিদর্শন শেষে মতবিনিময় সভায় পুলিশ সুপার আনিসুর রহমান বিপিএম, পিপিএম বলেন, বারো মাসে তের পর্বণ কথাটি হিন্দু সম্প্রদায়ের জন্য প্রচলিত থাকলেও শারদীয়া বা দূর্গা পূজাই বেশি আনন্দ উৎসবের মাধ্যমে পালন করা হয়। 
 
তিনি বলেন,দেবী দূর্গা হলেন শক্তির রূপ,তিনি পরব্রহ্ম। অনান্য দেব দেবী মানুষের মঙ্গলার্থে তাঁর বিভিন্ন রূপের প্রকাশ মাত্র। হিন্দু ধর্মশাস্ত্র অনুসারে দেবী দূর্গা ‘দূর্গতিনাশিনী’ বা সকল দুঃখ দুর্দশার বিনাশকারিনী। পুরাকালে দেবতারা মহিষাসুরের অত্যাচারে স্বর্গ থেকে বিতাড়িত হয়েছিল। ব্রহ্মা, বিষ্ণু ও মহেশ্বর’র শরীর থেকে আগুনের মত তেজরশ্মি একত্রিত হয়ে বিশাল এক আলোক পূঞ্জে পরিণত হয়। ঐ আলোক পুঞ্জ থেকে আর্বিভূত এক দেবী মূর্তি। এই দেবীই হলেন দুর্গা। দিব্য অস্ত্রে সজ্জিত আদ্যাশক্তি মহামায়া অসুর কুলকে একে একে বিনাশ করে স্বর্গ তথা বিশ্ব ব্রহ্মার্থে শান্তি স্থাপন করেন। 
 
তিনি আরো বলেন,পাঁচদিন ব্যাপী শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে প্রতিটি পূজা মন্ডপে পুলিশ অত্যন্দ্র প্রহরীর মতো দায়িত্ব করে যাচ্ছে। পূজা মন্ডপে কোনো অঘটন ঘটলে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় প্রস্তুত রয়েছে। পুজা মন্ডপে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নারায়ণগঞ্জ পুলিশ সদা প্রস্তুত।
 
এ সময় নারায়ণগঞ্জ পুলিশ সুপার ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) খোরশেদ আলম,অতিরিক্ত পুলিশ সুপার (ক) অঞ্চল ইমরান হোসেন,বন্দর থানা অফিসার ইনচার্জ একেএম শাহীন মন্ডল,বন্দর থানা পুলিশ পরিদর্শক হারুনুর রশিদ,বন্দর ফাঁড়ীর ইন্সপেক্টর ইমদাদুল হক,আ’লীগনেতা শাহজাহান মোল্লা,বন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান মাসুদ,যুবলীগনেতা মাসুম,বন্দর থানা পুজা উদযাপন কমিটির সভাপতি শংকর দাস,সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস,শিবু দাস,বিজয় দেব নাথ,সুমনসহ বিভিন্ন মন্ডপের হিন্দু নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম