Thu, 13 Dec, 2018
 
logo
 

সড়ক সংস্কারের দাবীতে ঝাড়ু মিছিল, ধানের চারা রোপন করে প্রতিবাদ

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:  রূপগঞ্জে কাঞ্চন-রূপসী এলজিইডি সড়কের ১৩ কিলোমিটার সড়ক জুরেই খানাখন্দে পরিণত হয়ে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।
শুধু তাই নয়,শিক্ষার্থী, জনসাধারন ও মালবাহী যানবাহনসহ আটকে পরে জনভোগান্তি চরম পৌচেছে। এতে ক্ষুব্ধ হয়ে স্থানীয়জনসাধারন ও পথচারীরা রোববার দুপুরে উপজেলার কালাদি, ত্রিশকাহনিয়া ও হাটাবো এলাকায় পৃথকভাবে ঝাড়– মিছিল, ধানের চারা রোপন করে প্রতিবাদ কর্মসূচী পালন করেছে।  
সড়ক সংস্কারের দাবীতে ঝাড়ু মিছিল, ধানের চারা রোপন করে প্রতিবাদ
সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার রূপসী থেকে কাঞ্চন জিসি নামের এলজিইডির অধীনে একটি ব্যস্ততম  সড়কে খানা খন্দে ভরে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে একাধিকবার ঝাড়– মিছিল, ধানের চারা রোপন করে বিভিন্নভাবে প্রতিবাদ করেও  কোন প্রকার সুরাহা পাচ্ছে না । কারন হিসেবে জানা যায় , এ সড়কটির বিভিন্ন অংশে খানাখন্দ পরিণত করার জন্য স্থানীয় অবৈধ বালু মহাল ও শিল্প প্রতিষ্ঠানের মালবাহী ভারী যানবাহন চলাচলই মূল কারন। দীর্ঘদিন এ অচলাবস্থা সৃষ্টি হলেও বিভিন্নসময়  এ প্রতিবাদ অব্যাহত রেখেছেন স্থানীয়। পুরো রাস্তা জুড়েই বৃষ্টি হলে কাঁদামাটি আর রোদ থাকলে ধূলো ঝড়ে আক্রান্ত হয়ে দূর্ভোগে রয়েছেন স্থানীয়রা। দূর্ভোগের শিকার হচ্ছেন কালাদি ফাজিল মাদরাসার শিক্ষার্থী, শিল্পকারখানার শ্রমিক, কাঞ্চন পৌরবাজারের বিভিন্ন ক্রেতা ও বিক্রেতারা। এসব নানা কারণে, স্থানীয়রা এ সড়কটি দ্রুত মেরামত করার দাবী করে আসলেও কোন সুরাহা পাচ্ছেন না। তাই সড়কের  কাদা মাটিতে ধানের চারা রোপন করে , কোথা মাছ ধরে প্রতিবাদ অব্যাহত রেখেছেন।এদিকে বেহাল সড়কের পাশে থাকা তিতাস গ্যাসের  ২ ইঞ্চি বিতরণ গ্যাসপাইপ ফেটে গ্যাস লিক হয়ে ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে। 
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এনায়েত করীম বলেন, আমি সদ্য রূপগঞ্জে যোগদান করেছি। বিষয়টি জানা ছিল না। যেহেতু জেনেছি তাই ঊর্ধ্বতন মহলকে জানিয়ে দ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম