Mon, 22 Oct, 2018
 
logo
 

আড়াইহাজারে গ্রামবাসী শ্রমিক সংঘর্ষে ২ পুলিশ সহ আহত ১০

লাইভ  নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে পরিবেশ দূষণকে কেন্দ্র করে একটি শিল্প কারখানার শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে এবং তাদের মধ্যে কয়েক দফায় ধাওয়া পাল্টাধাওয়া হয়।
এই সংঘর্ষের আহাদ নামে গোপালদি পুলিশ ফাঁড়ির এক পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত  হয়েছে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্র ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিক আহত অন্যান্যদের নাম পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পুলিশ ইদ্রীস আলী ও রওশন আলী নামে দু’জন গ্রেফতার করেছে। বুধবার বিকেলে উপজেলার মোল্লারচর এলাকায় এ  ঘটনা ঘটে।
 
জানা গেছে, ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামে একটি কারখানায় দীর্ঘদিন ধরে আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে পরিবেশ দূষণ করে আসছিল। এটি স্থাপনের শুরু থেকেই আশপাশের গ্রামের বাসিন্দাদের আপত্তি ছিল। কারখানার নির্গত বর্জ্যের দুর্গ্ধ ছড়ানোসহ গাছপালা নষ্ট হচ্ছে। কালো ধুঁয়ায় কৃষি জমিতে ফসল উৎপাদন কমে যাচ্ছে। এ নিয়ে বেশ কয়েকবার মালিক পক্ষকে অবহিত করলেও তারা কোন কর্ণপাতই করেনি। বুধবার মালিক পক্ষের কিছু লোক কারখানায় পরির্দশনে আসলে স্থানীয় দুই থেকে তিন শতাধিক লোক জড়ো হয়ে প্রতিবাদ জানায়। এ সময় শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষের সময় উভয় পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্র ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
আড়াইহাজার থানার ওসি মুহাম্মদ আবদুল হক বলেন, ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামে একটি কারখানায় আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে আসছে। এলাকাবাসী অভিযোগ করে আসছিল, কারখানাটি পরিবেশ দূষিত করছে। এর প্রতিবাদ জানালে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আমাদের এক পুলিশ সদস্য ও একজন শ্রমিক আহত হয়েছে। পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ঘটনাস্থল থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম