Mon, 22 Oct, 2018
 
logo
 

সোনারগাঁওয়ে ককটেল: ৮টি বিস্ফোরন, ৭টিসহ গ্রেফতার ৩

সোনারগাঁও করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:  ২১ শে আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষনার পর নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা ও কাঁচপুর এলাকায় ৮টি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে।

রায় ঘোষনার ১০ মিনিটের মধ্যে এ ককটেলগুলো বিস্ফোরন ঘটে বলে পুলিশ জানিয়েছেন। এছাড়াও নাশকতা প্রস্তুতির সময় মোগরাপাড়া চৌরাস্তা থেকে উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক কাজী এনামুল হক রবিনকে দুটি ককটেল ও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নূর নবী মাস্টারকে দুটি ককটেল ও কাঁচপুর থেকে কাঁচপুর ইউনিয়ন তাঁতীদলের সভাপতি ইসমাইল হোসেন শিকদারকে তিনটি ককটেলসহ গ্রেফতার করেছে সোনারগাঁও থানা পুলিশ। তবে থানা যুবদলের যুগ্ম সম্পাদক কাজী এনামুল হক রবিনকে গত মঙ্গলবার দিবাগত রাতে বাড়ি থেকে গ্রেফতার করে বুধবারের ঘটনায় মামলায় ফাঁসানো হচ্ছে বলে পরিবার অভিযোগ করেছেন। 

উপজেলা মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ৪টি ও কাঁচপুর এলাকায় ৪টি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। ঘটনার পর সোনারগাঁও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নাশকতার প্রস্তুতির অভিযোগে মোগরাপাড়া এলাকা থেকে সোনারগাঁও থানা যুবদলের যুগ্ম-সাধারন সম্পদাক কাজী এনামুল হক রবিন, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুন নবী মাস্টার ও কাঁচপুর এলাকা থেকে ইউনিয়ন তাঁতীদলের সভাপতি ইসমাইল হোসেন শিকদারকে গ্রেফতার করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার কার্যালয়ের পার্শ্ববর্তী ইত্যাদি রেষ্টুেরন্টের সামনের ফুটপাতে হঠাৎ বিকট শব্দে পর পর চারটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। বিস্ফোরনের শব্দ শুনে পথচারীরা দিক বেদিক ছোটাছুটি শুরু করে। ককটেল বিস্ফোরনে এক শিশু আহত হয়েছে। অপরদিকে কাঁচপুর এলাকায় ৪টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন সোনারগাঁও থানা পুলিশ।

গ্রেফতারকৃত কাজী এনামুল হক রবিনের ছোট ভাই কাজী রতন জানান, গত মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে রবিনকে মোগরাপাড়া ইউনিয়নের নাল আলাপদী গ্রামের বাড়ি থেকে শত শত লোকজনের সামনে থেকে পুলিশ নিয়ে আসে। তাকে গতকাল বুধবার দুপুরের মোগরাপাড়া এলাকা থেকে নাশকতার প্রস্তুতির সময় ককটেলসহ গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ প্রচার করছেন। এ ঘটনায় আমরা হতবাক।  
সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম  জানান, নাশকতার প্রস্তুতির অভিযোগে ৭টি ককটেলসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মোগরাপাড়া চৌরাস্তা ও কাঁচপুর এলাকায় ৮টি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। তবে এনামুল হক রবিনের পরিবারের অভিযোগ অস্বীকার করেছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম