Tue, 18 Dec, 2018
 
logo
 

ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা ডিপো শাখার প্রতিবাদ সভা, ২ ঘন্টা কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে সড়ক দূর্ঘটনা মামলায় সাজা বৃদ্ধি ও পরিবহন শ্রমিক স্বার্থ বিরোধী সড়ক পরিবহন আইন-২০১৮’র বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল মেঘনা ডিপো শাখা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এসও রোড এলাকার মেঘনা ডিপো গেটের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় ট্যাংকলরী শ্রমিকরা ২ ঘন্টা লোড বন্ধ করে কর্মবিরতি পালন করে।ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আব্দুল আজিজের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী আব্দুল মতিন মুন্সী।
প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম বলেন, ফাঁসির দড়ি গলায় নিয়ে কোন গাড়ি চালক গাড়ি চালবেনা। কোন গাড়ি চালক ইচ্ছাকৃতভাবে একটি পাখিও মারেনা, মানুষতো দূরের কথা। তাই সড়ক দুর্ঘটনা মামলাকে জামিন যোগ্য করে এবং মৃত্যুদন্ডের বিধান বাতিল করার দাবি জানান।
বিশেষ অতিথি মতিন মুন্সী বলেন, শ্রমিক আন্দোলনের মাধ্যমে গাড়ি চালকদের উপর বর্ধিত সাজার মেয়াদ বাতিল করতে হবে। দাবি আদায় করতে সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি জজ মিয়া, মজিবুর রহমান মজু মেম্বার, ওহাব মোল্লা. এ আর মহসিন, আব্দুর রব, ও সালাউদ্দিন মাহজনসহ ট্যাংকলরী মালিক সমিতির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
এসময় গাড়ি চালকদের উপর চাপিয়ে দেওয়া সড়ক দুর্ঘটনার সাজা বৃদ্ধির প্রতিবাদে রবিবার সকাল ৮টা থেকে ১০ টা পর্যন্ত ২ ঘন্টা ট্যাংকলরী শ্রমিকরা কর্মবিরতি রেখে ডিপো থেকে জ্বালানী পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করে। সরকার যদি পরিবহন শ্রমিকদের দাবি মেনে না নেয় তাহলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোণা করেন সংগঠনের গোদনাইল মেঘনা শাখার সভাপতি আশরাফ উদ্দিন।

সর্বশেষ সংবাদ শিরোনাম