Tue, 16 Oct, 2018
 
logo
 

মেট্টোরেল কোম্পানীর রূপগঞ্জে মতবিনিময় সভা: প্রাণ থাকতে জমি দিবো না

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে পিতলগঞ্জ মৌজায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির এমআরটি লাইন ১ শাখার পূর্বাচল ডিপু বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় জমি মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রকল্প পরিচালক সাইদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক রেল ও যোগাযোগ মন্ত্রণালয় সচীব ও প্রকল্পের এমডি এমওএন সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমআরটি লাইন ৬ এর পরিচালক আফাজদ্দিন তালুকদার। আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান, রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হোসেন ভ্ূঁইয়া রানু ও স্থানীয় জমি মালিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

সভায় স্থানীয় জমি মালিকরা তাদের বসতঘর, মসজিদ মাদরাসা দখল করে এ প্রকল্প বাস্তবায়নের বিপক্ষে নানা যুক্তি তুলে ধরেন। তাদের দাবী রাজধানীর অতি সন্নিকটে হওয়া পূর্বাচলের ৪ নং সেক্টরের পাশে এ প্রস্তাবিত পিতলগঞ্জ মৌজার অবস্থান। ফলে সরকারী তালিকা মুল্যের চেয়ে দশগুন বেশি দামে জমি বিক্রি হচ্ছে। জমির মুল্য আরো বহুগুন বৃদ্ধি পাবে। তাই উপযুক্ত মুল্য প্রদান ও ক্ষতিপুরন না দিলে প্রাণ থাকতে তারা জমি দিবে না বলে স্থানীয়রা বলেন। প্রতোত্তরে প্রকল্পের এমডি এমওএন সিদ্দীকি তার বক্তব্যে বলেন, সাধারন জনগনের স্বার্থ রক্ষা করেই দেশের অন্যতম এ মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরা স্থানীয় জমি মালিকদের স্বার্থ রক্ষায় জনগনের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম