Sat, 20 Oct, 2018
 
logo
 

না.গঞ্জে আসনভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি হচ্ছে

লাইভ নারায়ণগঞ্জ: আসনভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এই কমিটিতে সংশ্লিষ্ট জেলা, উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকরা থাকবেন। কমিটির এই সদস্যরা কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী প্রার্থীর পক্ষে জয় নিশ্চিতে কাজ করবেন।

সম্প্রতি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার গণভবনের বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এ কমিটির কো-চেয়ারম্যান দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম।
সভায় উপদেষ্টা পরিষদের সদস্যদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমন্ডলীর সদস্যদের সদস্য সচিব করে কয়েকটি কোর কমিটি গঠনের প্রস্তাব করা হয়। তারা নির্বাচন সংশ্লিষ্ট সকল সেক্টরের কর্মকর্তা ও দলের তৃণমূলের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজ করবেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।
সূত্রগুলো জানায়, সভায় শেখ হাসিনা বলেছেন, মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয় নেতারা অগ্রাধিকার পাবেন। ভাবমূর্তি ক্ষুন্ন করা কোনও নেতা মনোনয়ন পাবেন না। সভায় জরিপের ফলাফলের কথা উল্লেখ করে শেখ হাসিনা নেতাদের বলেছেন, সারাদেশে আওয়ামী লীগের জনপ্রিয়তা বর্তমানে ঊর্ধ্বমুখী। তিনি আরও জানান, ছয় মাস আগে অনেক জেলায় জনপ্রিয়তা নিম্নমুখী হতে শুরু করে, তবে বর্তমান জরিপে জানা গেছে তার উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রী এসময় ভোটারদের আকৃষ্ট করতে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো বেশি করে প্রচারের নির্দেশনা দেন।
এব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা এখনো কোন আসনভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি করিনি। মনোনয়ন দিলে কমিটি করে দেওয়া হবে।
তবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা বলেন, ইতোমধ্যেই আমরা কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি করার নির্দেশনা দিয়েছি। মহানর এলাকার প্রতিটি আসনভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির কার্যক্রম চলমান রয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম