Tue, 16 Oct, 2018
 
logo
 

রিক্সার ব্যাটারী খুলে নিলে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে: হাফিজুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের রিক্সা শ্রমিক ও মালিকদের নিয়ে সমাবেশ করেছে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ণ।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় সিদ্ধিরগঞ্জ নাভানা সিটি মাঠে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সিদ্ধিরগঞ্জ রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ণ এর সভাপতি মোঃ আবুল হোসেন’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ণ কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রমিক নেতা হাফিজুল ইসলাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ণ কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্সটস্ শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি দিলীপ দাস, সহ-সভাপতি আব্দুস সালাম বাবুল, রিক্সা গ্যারেজ মালিক সোহেল প্রধান, সিদ্ধিরগঞ্জ রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ণ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও স্থানীয় নেতৃবৃন্দ।

রিক্সার ব্যাটারী খুলে নিলে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে: হাফিজুল ইসলাম

সমাবেশে শ্রমিক নেতা হাফিজুল ইসলাম বলেন, রিক্সা, ব্যাটারী চালিত রিক্সা ও অটো-রিক্সা নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। রাস্তায় কখনো কখনো রিক্সার ব্যাটারী খুলে নেওয়া হচ্ছে, রিক্সার চাকা ফুটো করে দেওয়া হচ্ছে, রিক্সা আটক করা হচ্ছে, কখনো কখনো রিক্সা ভেঙ্গে-চুরে ফেলা হচ্ছে। যানজটের দায় চাপানো হচ্ছে রিক্সার উপর। যানজট এবং রাস্তায় বিভিন্ন দূর্ঘটনার জন্য রিক্সাকে দায়ী করা হয়। ব্যাটারী চালিত রিক্সার ক্ষেত্রে বিদুৎ চুরির অভিযোগ দেওয়া হয়। এগুলো সবই গরীব মানুষের রুটি-রুজির উপর হামলা। রাস্তায় যানজটের জন্য যত্রযত্র গাড়ি পার্কিং, ট্রাফিক দূর্বলতা, রাস্তায় লেনের বিভক্তি না থাকা এবং অতি মাত্রায় প্রাইভেট কারের সংখ্যা বৃদ্ধি প্রধানত দায়ী। রিক্সা মালিক ও চালকরা বিদুৎ চুরি করে এমন কোন প্রমান নেই। রাস্তায় দূর্ঘটনা রিক্সার জন্য হয়না, এ পর্যন্ত দূর্ঘটনায় যত মানুষের মৃত্যু হয়েছে তা ইন্টার ড্রিষ্ট্রিক কোচ, কভার্ড ভ্যান, ট্রাকসহ বড় গাড়ির সাথেই হয়েছে।

মিথ্যা অভিযোগ দিয়ে রিক্সা, ব্যাটারী চালিত রিক্সা, অটো-রিক্সা তুলে দেওয়ার চেষ্টা লক্ষ-লক্ষ গরীব মানুষের রুটি-রুজির উপর হামলার সামিল। আমরা কোনমতেই এ ধরনের একতরফা সিদ্ধান্ত মেনে নিতে পারিনা। এরপর যদি ব্যাটারী খুলে রাখা হয়, কোন রিক্সা ভাঙা হয় তবে ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করা হবে। রিক্সা তুলে দেওয়ার কোন ষরযন্ত্র মেনে নেওয়া হবেনা। সিদ্ধিরগঞ্জ থানার সকল রিক্সাচালক ও মালিক ভাইদের ঐক্যবদ্ধ থাকতে হবে, সজাগ থাকতে হবে, সকল ষরযন্ত্র মোকাবেলা করতে হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম