Wed, 21 Nov, 2018
 
logo
 

শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে পলাশের আনন্দ মিছিল


লাইভ নারায়ণগঞ্জ: গার্মেন্টস শ্রমিকের নূন্যতম ৮ হাজার টাকা মজুরী নির্ধারণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় চাষাড়া চত্বর থেকে মিছিল শুরু করে শহরের মূল সড়কগুলোকে প্রদক্ষিন করে আবার চাষাড়ায় এসে শেষ হয়।

মিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে কাউসার আহম্মেদ পলাশ বলেন, দীর্ঘদিন যাবত আমাদের সংগ্রাম ও দাবির প্রতিফলন ঘটেছে। আমাদের দাবি ছিল, নূন্যতম বেতন আমাদের দিতে হবে। অনেকে অনেক দাবি তুলেছিলেন। কেউ বলেছেন, ১০ হাজার, কেউ ১২ হাজার, কেউবা ১৬ হাজার টাকার দাবি তুলেছেন। তারই পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ বিবেচনা করে শ্রমিকদের নূন্যতম বেতন করেছেন ৮ হাজার টাকা। পাশ্ববর্তী দেশগুলোর নূন্যতম মজুরীর তুলনায় জননেত্রী শেখ হাসিনা অনেক বৃদ্ধি করেছেন। শ্রীলঙ্কায় নূন্যতম মজুরী ৬৫ ডলার। আর গতকালের ঘোষণায় বাংলাদেশের মজুরী হয়েছে প্রায় ১০০ ডলার। তিনি সার্বিক দিক বিবেচনা করে একটি সিদ্ধান্ত নিয়েছেন। সময়সাপেক্ষ এই সিদ্ধান্ত নেয়ার কারণে আমরা ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

তিনি আরো বলেন, অনেকে এর ভুল ব্যাখ্যা দিতে পারে। ৮ হাজার টাকা প্রথমে হেলপার হিসেবে ঢুকলেই। কিন্তু গ্রেড অনুযায়ী অপারেটর, সিনিয়র অপারেটরের বেতন ৮ হাজার থেকে ১০ হাজার, ১২ হাজারে উন্নীত হবে। এবার প্রমাণ হয়ে গেলো, জ্বালাও পোড়াও ভাঙচুরের মাধ্যমে দাবি আদায় করা যায় না। আলোচনার মাধ্যমেই দাবি আদায় হয়। আগামী দিনে এই নারায়ণগঞ্জে নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় হবে শ্রমিকের।

সর্বশেষ সংবাদ শিরোনাম