Sun, 23 Sep, 2018
 
logo
 

বন্দরে আরবী নববর্ষ বরণ

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরের চৌড়পাড়া সোমবাড়িয়া বাজারে গতকাল বুধবার বিকেলে আরবী নববর্ষ বরণ উপলক্ষে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। অপ সাংস্কৃতির বিরুদ্ধে সুস্থ্য সাংস্কৃতি বাস্তবায়নের আহবানে এ অনুষ্ঠান করা হয়।

মাওলানা কাওসার আহাম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হাফেজ মোঃ কবির হোসেন, মাওলানা রফিকুল ইসলাম, শামীম সরদার, আলতাফ হোসেন, মোঃ শহিদুল্লাহ, কাইজার আহাম্মেদ, সোহাগ প্রমুখ।

হাফেজ কবির বলেন, এই মহরম মাসটি শুধু মুসলমানের জন্য নয় সারা মাখলুকাতের জন্য গুরুত্বপূর্ন। কেননা, মহরম মাসের ১০ তারিখে পৃথিবী সৃষ্টি, নীল নদে ফেরাউনের পতন, হযরত ইউনুছ (আ:) মাছের পেট থেকে মুক্তি, হযরত ইব্রাহী (আ:) নমরুদের আগুন থেকে মুক্তি, হযরত নূহ (আ:) জামানায় এই দিনে দুনিয়া প্রলয় ও কারবালার মাঠে এজিদ বাহিনীর হাতে নির্মম ভাবে হযরত মুহাম্মদ (স:) এর দৈহিত্র হযরত ইমাম হুসাইন (রা:) শহীদ হন। পৃথিবীর সবকটি বড় ঘটনা এই দিনেই ঘটেছে। আর পবিত্র কোরআনে উল্লেখ রয়েছে এই দিনেই দুনিয়া কেয়ামত হবে।

এ দিনের প্রতিটি ঘটনাই ছিল সত্যের জয় আর মিথ্যার পতন। তাই এ সকল ঘটনাগুলি থেকে আমাদের শিক্ষা নিয়ে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে আশুরার চেতনায় উজ্জীবীত হয়ে সত্যের পথে চলার আহবান জানান। আলোচনা শেষে ইসলামী সংগীত পরিবেশিত হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম