Sun, 23 Sep, 2018
 
logo
 

ফতুল্লার টায়ার কারাখানার আগুন নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এপেক্স হোসেন টায়ার নামে একটি টায়ার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এঘটনায় কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে এখনো নিরূপণ করতে পারিনি কর্তৃপক্ষ।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ফতুল্লার পোস্ট অফিস রোডের ইউনিয়ন পরিষদের পাশে অবস্থিত ওই কারখানায় এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

প্রায় দেড়ঘণ্টা চেষ্টার চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাতটি ইউনিট ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুন মাহমুদ জানান, প্রায় দেড়ঘণ্টা আমাদের সাতটি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। যেহেতু এটি টায়ারের রবার ফ্যাক্টরি এখানে বিভিন্ন ধরনের কেমিক্যাল আছে, তারপরও আমরা চারদিক থেকে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি এখন ড্যাম্পিংয়ের কাজ চলছে।

কারখানার জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান জানান, এখানে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে আমরা ধারণা করছি। এটি বাংলাদেশের প্রথম টায়ার কারখানার, এখানে অগ্নিকাণ্ডে আমাদের অনেক মেশিনারিজ ও কেমিক্যালসহ বড় ধরনের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করতে পারিনি।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদের আগুনের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দু'টি ইউনিট ও ঢাকার পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম