Wed, 19 Sep, 2018
 
logo
 

না.গঞ্জে বিশৃঙ্খলার সব উপাদানই বিদ্যমান


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এই ড্রাইভার ভাই আজকে কি যাইবেন। নাকি নাইমা যামু- অনেকটা ক্ষোভ নিয়ে এভাবেই কথা গুলো বলছিলেন বেসরকারী অফিসের কর্মকর্তা আফজাল হোসেন। এসময় পাশে বসা যাত্রী মামুন মাহমুদ বলেন, রাত কয়টা বাজে, জাননা কেনো? না গেলে পিছনের গাড়িটা যেতেদেন।

মঙ্গলবার (১৪ আগষ্ট) দিবাগত রাত সাড়ে ১২টায় লিংক রোডে সাইবোর্ডগামী উৎসব পরিবহনে এচিত্র দেখা যায়।

এসময় পিছনে থাকা একই কম্পানির অন্য বাসকে পথ আকলে আটকে রখে প্রায় অর্ধঘন্টা। পাশাপাশি চলে যাত্রী তোলা নিয়ে নিরব যুদ্ধ। তখন পিছনের বাসটি সামনে আসলে শুরু হয় গতির প্রতিযোগীতাও। আর নিরব যাত্রী তোলার যুদ্ধ ও গতির প্রতিযোগীতা চলে পুরো সড়ক জুড়েই।

শুধু এই বাস দু’টিই যে এমন কান্ড ঘটাচ্ছে। এটা নয়, মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, চলন্ত বাসে উঠতে ছোটাছুটি করছে মানুষ। মাঝ রাস্তায় বাস থামিয়ে ওঠানো হচ্ছে যাত্রী। পাল্লা দিয়ে যাত্রী নিতে থেমে যাচ্ছে অন্য বাস। সেলফোন কানে রেখে রাস্তা পার হচ্ছেন পথচারী। উল্টোপথে চলাচল ও হুটহাট ইউটার্ন নিচ্ছে বড়-ছোট নানা বাহন। আছে যত্রতত্র পার্কিং। বিশৃঙ্খলার সব উপাদানই উপস্থিত নারায়ণগঞ্জের সড়কে। বিশৃঙ্খলাকে আরো তীব্র করেছে গণপরিবহনের স্বল্পতা।

পরিবহন ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক সপ্তাহ শেষ হয়েছে গতকাল। ট্রাফিক আইন ভঙ্গ, ফিটনেস-লাইসেন্সবিহীন চলাচলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। জরিমানা, দণ্ডসহ দেয়া হয়েছে নানা শাস্তি। তারপরও সড়কে শৃঙ্খলা ফিরছে না।

সর্বশেষ সংবাদ শিরোনাম